BREAKING NEWS

৩১ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

তামিলনাড়ুতে করোনা প্রাণ কাড়ল সিংহীর, ৫৬টি হাতির শরীরে কোভিড পরীক্ষা

Published by: Biswadip Dey |    Posted: June 9, 2021 6:52 pm|    Updated: June 9, 2021 7:56 pm

56 elephants in two camps undergo Covid test in Tamil Nadu | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাইয়ের চিড়িয়াখানায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক সিংহীর (Lionees)। আক্রান্ত আরও ৯টি সিংহ। এদিকে তামিলনাড়ুর (Tamil Nadu) দু’টি ভিন্ন অঞ্চল থেকে ৫৬টি হাতির (Elephant) করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এভাবে পশুদের মধ্যে করোনার (Coronavirus) সংক্রমণ ছড়ানো ঘিরে বাড়ছে উদ্বেগ।

করোনা ছড়িয়ে পড়ার পর থেকেই মনে করা হয়েছিল মারণ ভাইরাস সেভাবে কাবু করতে পারবে না পশুদের। কিন্তু ইতিমধ্যেই ভারত ও স্পেনে সিংহের শরীরে করোনা সংক্রমণ লক্ষ করা গিয়েছে। পাকিস্তানে দু’টি বাঘ শাবকের মৃত্যুর পিছনেও করোনা সংক্রমণই রয়েছে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘৩৫৬ ধারা বাগবাজারের রসগোল্লা নয় যে চাইলেই মিলবে’, শুভেন্দুকে তীব্র কটাক্ষ তৃণমূলের]

এবার আরিগনার আন্না চিড়িয়াখানায় মৃত্যু হয়েছে এক সিংহীর। নীলা নামের ওই সিংহীটির বয়স হয়েছিল ৯ বছর। সেখানে আরও ৯টি সিংহ আক্রান্ত। তবে তারা লক্ষণহীন বলে জানা গিয়েছে। এছাড়াও ওই চিড়িয়াখানার বাঘ ও অন্যান্য স্তন্যপায়ী প্রাণীদের করোনা পরীক্ষা করা হচ্ছে। পরিস্থিতির দিকে নজর রেখেছেন কর্তৃপক্ষ।

এদিকে তামিলনাড়ুর মুদুমালাই অভয়রাণ্যে ২৮টি হাতির করোনা পরীক্ষা হয়েছে। তাদের মধ্যে ২৬টি পূর্ণবয়স্ক ও ২টি শিশু। পাশাপাশি কোঝিমুরি ক্যাম্পে ২৮টি হাতির নমুনা সংগ্রহ করা হয়েছে। হাতিগুলির শরীর থেকে নমুনা সংগ্রহের সময় তামিলনাড়ুর বনমন্ত্রী কে রামচন্দ্রণ নিজে উপস্থিত ছিলেন। সেখানে ১৮টি পুরুষ ও ১০টি স্ত্রী হাতি রয়েছে। তাদের মধ্যে ৩টি কুনকি হাতি, ৫টি সাফারি হাতি ও ৪টি বয়স্ক হাতি রয়েছে।

ওই ক্যাম্পে থাকা ৬০ জন মাহুত ও তাঁদের পরিবারের সব সদস্যকেই ইতিমধ্যেই টিকা দেওয়া হয়ে গিয়েছে। জানানো হয়েছে, আরিগনার আন্না চিড়িয়াখানায় সিংহের শরীরে ছড়িয়ে পড়া সংক্রমণ ও সিংহীর মৃত্যুর ঘটন‌ায় সতর্কতা অবলম্বন করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত পাশে আছি’, বৈঠকের পর কৃষক নেতাদের আশ্বাস মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement