১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কা থেকে তামিলনাড়ুতে ঢুকেছে ছজন লস্কর-ই-তৈইবা জঙ্গি। গোয়েন্দা সূত্রে এই খবর পাওয়া পরেই কোয়েম্বাটুর-সহ গোটা তামিলনাড়ুতে জারি করা হয়েছে সতর্কতা। রাজধানী চেন্নাই-সহ প্রতিটি শহরের চেকপোস্টে নাকা চেকিংয়ের পাশাপাশি কড়া নজরদারিও চালানো হচ্ছে। গোয়েন্দারা জানাচ্ছেন, ছ’জনের ওই দলে একজন পাকিস্তানি নাগরিক ও পাঁচজন শ্রীলঙ্কান তামিল রয়েছে।

[আরও পড়ুন: ঋণ দিচ্ছে না ব্যাংক, ধার মেটাতে কিডনি বিক্রির বিজ্ঞাপন কৃষকের]

এপ্রসঙ্গে চেন্নাইয়ের পুলিশ কমিশনার জানান, গোয়েন্দা সূত্রে জঙ্গিদের অনুপ্রবেশের খবর পাওয়ার পরেই শহরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হয়েছে। শহরের বিভিন্ন চেকপোস্টে নাকা চেকিং করার পাশাপাশি কড়া টহলদারিও চালানো হচ্ছে। স্পর্শকাতর ও জনবসতিপূর্ণ এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তারক্ষীদের সংখ্যা। স্থানীয় নাগরিকরা কাছে আবেদন জানানো হয়েছে, সন্দেহজনক ব্যক্তি বা কাজকর্ম দেখলে প্রশাসনকে খবর দিতে।

তামিলনাড়ুর ডিজিপি অফিসের তরফে প্রকাশিত নির্দেশিকায় বলা হয়েছে, লজগুলিতে চেকিং করা হচ্ছে। শহরে আসা গাড়িগুলিতে বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র আছে কিনা তাতে খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয় দুষ্কৃতীদের দিকে কড়া নজর রাখা হচ্ছে। প্রয়োজনে কুখ্যাত দুষ্কৃতীদের আটক করে জেরা করার অধিকারও দেওয়া হয়েছে প্রশাসনকে। রেল স্টেশন, বাসস্ট্যান্ড ও বিমানবন্দরে কড়া নজরদারি চালানো হচ্ছে। শহরের মন্দিরগুলিতেও সতর্ক প্রহরা দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: পড়ুয়ার পাতে নুন-রুটি! ভাইরাল উত্তরপ্রদেশে মিড-ডে মিলের করুণ দশা]

বৃহস্পতিবারই বেশ কয়েকটা গোয়েন্দা সংস্থা সূত্রে খবর পাওয়া যায়, আফগান জঙ্গিদের কাশ্মীরে ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান। দিল্লিতে হামলার উদ্দেশ্যেই তাদের অনুপ্রবেশ করানো হচ্ছে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পর গোটা বিশ্বে ভারতের নামে মিথ্যে অভিযোগ জানাচ্ছে পাকিস্তান। যদিও তা লাভ হয়নি কোনও। বরং রাষ্ট্রসংঘের কাছে ওই বিষয়ে জানাতে গিয়ে অপদস্থ হতে হয়েছে তাদের। এরপর থেকে ভারতের মাটিতে বড়সড় জঙ্গি হামলার ছক করছে পাকিস্তান। তাই বারবার জঙ্গি ঢোকানোর চেষ্টা করছে।

গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইংয়ের একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, পাকিস্তান সরকারের মদতপুষ্ট আফগান জঙ্গিদের পাশাপাশি ভারতে হামলা চালানোর ছক কষছে জইশ-ই-মহম্মদও। তাদের লক্ষ্য জম্মু ও কাশ্মীরে থাকা নিরাপত্তা বাহিনীর জওয়ানরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং