BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জঙ্গিদমনে বড় সাফল্য, এক সপ্তাহে নিকেশ ৭ পাক-জঙ্গি, উরি থেকে গ্রেপ্তার আরও ১

Published by: Paramita Paul |    Posted: September 28, 2021 3:09 pm|    Updated: September 28, 2021 3:57 pm

7 Pak terrorists killed at Uri in Kashmir another arrested in Infiltration Attempt | Sangbad Pratidin

মাসুদ আহমেদ, শ্রীনগর: কাশ্মীরে (Kashmir) জঙ্গি দমনে চূড়ান্ত সাফল্য পেল বাহিনী। এক সপ্তাহে সাত জেহাদিকে নিকেশ করল ভারতীয় সেনা। উরি থেকে লস্কর-ই-তইবার (LeT) এক জঙ্গিকেও গ্রেপ্তার করেছে সেনা। উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ অস্ত্র। সবমিলিয়ে কাশ্মীরে বড়সড় নাশকতার ছক বানচাল করল ভারতীয় সেনা।

কাশ্মীরের উরি (Uri) সীমান্তে গত কয়েক দিন ধরে সন্দেজনক গতিবিধি নজরে আসছিল। অনুপ্রবেশের খবর ছিল বাহিনীর কাছে। সুনির্দিষ্ট খবরের ভিত্তিতে জঙ্গিদমন অভিযান শুরু করে তারা। গত সাতদিন ধরেই চলছিল অভিযান। সোমবার গভীর রাতে এক জঙ্গিকে নিকেশ করে তারা। নালার মধ্যে লুকিয়ে থাকা আরেকজনকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: উত্তর-পূর্বে শান্তি ফেরানোর উদ্যোগ, আলোচনার জন্য দিল্লিতে আমন্ত্রিত নাগা জঙ্গিগোষ্ঠী NSCN-IM]

CID Inspector Shot Dead In Nowgam Srinagar

সাংবাদিক সম্মেলন করে মেজর জেনারেল বীরেন্দ্র ভাট জানান, ধৃত লস্কর জঙ্গির নাম আলি বাবর পাত্র। বয়স মাত্র ১৯ বছর। পাকিস্তানের পাঞ্জাবের বাসিন্দা। জঙ্গিযোগের কথা স্বীকার করে নিয়েছে সে। পাকিস্তানের (Pakistan) মুজফফরবাদে দীর্ঘদিন প্রশিক্ষণ নিয়েছে সে। পাক জঙ্গিদের অনুপ্রবেশ নিয়ে ইসলামাবাদকে তুলোধোনা করেছেন মেজর জেনারেল। তাঁর কথায়, পাকিস্তান সীমান্তে সেনা মোতায়েন করা থাকলে এত বড় দল অনুপ্রবেশ করতে পারত না। সীমান্তের ওই পাড়ে জঙ্গিদের লঞ্চপ্যাড তৈরি হয়েছে। সেখানে বারবার সন্দেহজনক গতিবিধি ধরা পড়ছে।

[আরও পড়ুন: Petrol-Diesel price hike: ফের ঊর্ধ্বমুখী পেট্রল-ডিজেলের মূল্য, কলকাতায় লিটারপিছু দাম কত?]

ধৃত জঙ্গি।

তিনি আরও জানিয়েছেন, ৭টি একে সিরিজের আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। মিলেছে ৯টি পিস্তলও। তাদের কাছ থেকে ৮০টি গ্রেনেড এবং প্রচুর ভারত ও পাকিস্তানি মুদ্রা উদ্ধার হয়েছে। কয়েকদিন আগেই এক গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছিল যে, নিয়ন্ত্রণরেখা বরাবর টেরর লঞ্চপ্যাডগুলিকে সক্রিয় করেছে পাক সেনা। সেখান থেকে জইশ-ই-মহম্মদ, লস্কর-ই-তইবার জঙ্গিরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করতে পারে। গত ১৮ তারিখ ৮ জনের একটি দল ভারতে অনুপ্রবেশ চালিয়েছিল বলে খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement