BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Himachal Pradesh: আচমকা হড়পা বানে অন্তত ৮ জনের মৃত্যু, নিখোঁজ ৭

Published by: Biswadip Dey |    Posted: July 28, 2021 4:43 pm|    Updated: July 28, 2021 6:25 pm

8 feared dead, 7 missing in flash floods in Himachal Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকা ধেয়ে আসা হড়পা বানে (Flash floods) অন্তত ৮ জনের মৃত্যু হল হিমাচল প্রদেশে (Himachal Pradesh)। নিখোঁজ ৭। প্রবল বৃষ্টির মধ্যেই আচমকা ওই বান আসে। যার ফলে কুলুতে ৪ জন, চাম্বায় ১ জন এবং লাহৌল-স্পিতিতে ৩ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ ৭ জনই ছিলেন লাহৌল-স্পিতিতে। বুধবার বিপর্যয় মোকাবিলা বাহিনীর তরফে এই মর্মান্তিক প্রাকৃতিক দুর্যোগের কথা জানানো হয়েছে।

‘স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট’-এর প্রধান সুদেশকুমার মোখতা জানিয়েছেন, বুধবার ভোর ৬.১৫ নাগাদ কুলুতে ২৬ বছরের যুবতী পুনম ও তাঁর ৪ বছরের শিশুকে ব্রহ্মগঙ্গায় আচমকাই আসা হড়পা বান ভাসিয়ে নিয়ে চলে যায়। পরে তাঁদের মৃতদেহ পাওয়া যায়। তাঁরা দু’জন ছাড়াও আরও এক মহিলা ও পুরুষকে ভাসিয়ে নিয়ে গিয়েছে হড়পা বান।

[আরও পড়ুন: Afghanistan নিয়ে কূটনৈতিক টানাপোড়েনের মধ্যেই ভারত সফরে মার্কিন বিদেশ সচিব]

এদিকে লাহৌলিতে মঙ্গলবার রাতে নামা হড়পা বানে ভেসে যায় শ্রমিকদের দু’টি তাঁবু ও একটি জেসিবি গাড়ি। এখনও পর্যন্ত সেখানে ৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ ৭ জন। নিখোঁজ ব্যক্তিদের তল্লাশি শুরু করতে ITBP বাহিনী সেখানে উপস্থিত হলেও জলের তোড়ে কাজ শুরু করেত পারেনি। বুধবার সকাল থেকে তল্লাশির কাজ শুরু হয়েছে। এদিকে চাম্বাতেও হড়পা বান এক শ্রমিককে ভাসিয়ে নিয়ে গিয়েছে।

মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া প্রাকৃতিক বিপর্যয়ে হিমাচল প্রদেশের বহু স্থানে যান চলাচল ব্যাহত হয়েছে। লাহৌল-স্পিতিতে বহু রাস্তা বন্ধ রয়েছে। এদিকে বৃষ্টি থামার কোনও লক্ষণ নেই। প্রতিকূল পরিস্থিতির দিকে নজর রেখে ‘লাল’ সতর্কতা জারি করেছে প্রশাসন।

[আরও পড়ুন: অবসরের ৩ আগেই বাড়ল মেয়াদ, দিল্লি পুলিশের প্রধান পদে মোদি ঘনিষ্ঠ আস্থানা]

এদিকে মেঘভাঙা বৃষ্টিতে (Cloud Brust) বিপর্যস্ত উত্তরাখণ্ড ও জম্মুর একাংশ। বুধবার সকালের মেঘভাঙা বৃষ্টিতে ভেসে গিয়েছে কিশতওয়ার জেলার হনজার গ্রাম। এখনও পর্যন্ত চারজনের মৃত্যুর খবর মিলেছে। নিখোঁজ অন্তত ৩০ জন। সবমিলিয়ে ভয়াবহ পরিস্থিতি জম্মুর এই অংশের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×