১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ভয়াবহ ডিনামাইট বিস্ফোরণ কর্ণাটকে! মৃত অন্তত ৮, এলাকায় ছড়াল আতঙ্ক

Published by: Biswadip Dey |    Posted: January 22, 2021 8:58 am|    Updated: January 22, 2021 8:58 am

An Images

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর ডিনামাইট বিস্ফোরণে (Dynamite blast) কেঁপে উঠল কর্ণাটকের (Karnataka) শিবমোগা। বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ হওয়া ওই বিস্ফোরণে অন্তত আটজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল, প্রথমে সবাই মনে করেছিলেন ভূমিকম্প হয়েছে। বহু বাড়ি ও রাস্তায় ফাটলও দেখা গিয়েছে বিস্ফোরণের ধাক্কায়।

কীভাবে ঘটল বিস্ফোরণ? জানা গিয়েছে, ডিনামাইট বোঝাই একটি লরি এলাকা দিয়ে যাওয়ার সময় আচমকাই তাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের আঘাতে লরিটি কার্যত উড়ে যায়। প্রবল শব্দে ঝনঝন করে ভেঙে পড়ে এলাকার বাড়িগুলির কাঁচ। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, পাঁচজনের মৃত্যু হয়েছে। কিন্তু পরে মৃতের সংখ্যা বেড়েছে। এখনও পর্যন্ত আটজনের দেহ উদ্ধার করা হয়েছে। বিস্ফোরণের খানিক পরেই এলাকায় হাজির হন শিবামোগার পুলিশ সুপারিটেন্ডেন্ট ও অন্য সিনিয়র অফিসাররা। পরে সেখানে আসেন বম্ব স্কোয়াডের কর্মীরাও। আরও বিস্ফোরণের কোনও সম্ভাবনা আছে কিনা তা খতিয়ে দেখতেই তাঁদের নিয়ে আসা হয়েছে।

[আরও পড়ুন: ‘আমি তেজস্বী যাদব বলছি’, ফোনে লালু-পুত্রের পরিচয় পেতেই ভোলবদল জেলাশাসকের ]

এই মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। আজ সকালে একটি টুইট করে তিনি নিহতদের পরিবারকে সমবেদনা জানান। পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেন। তিনি জানিয়েছেন, কর্ণাটক সরকারের তরফে দুর্ঘটনার কবলে পড়া সকলকেই সহায়তা করা হচ্ছে।
এলাকাজুড়ে এখনও রয়ে গিয়েছে ত্রাসের চিহ্ন। সারা রাত পথেই কাটিয়েছেন বহু মানুষ। ঘটনার আকস্মিকতায় অনেকেই হতভম্ব। পুলিশ খোঁজ করছে আরও কোথাও বিস্ফোরক রয়ে গিয়েছে কিনা। নতুন করে যাতে আর কোনও অনর্থ না ঘটে তা নিশ্চিত করতে চাইছে পুলিশ প্রশাসন।

[আরও পড়ুন: কাকার সঙ্গে মিলে বোনকে ধর্ষণ করে মুণ্ডচ্ছেদ দাদার! ফাঁসির সাজা শোনাল আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement