Advertisement
Advertisement
Chhattisgarh

ফের ভয়ংকর গুলির লড়াই ছত্তিশগড়ে, এনকাউন্টারে খতম ৮ মাওবাদী

এই অভিযানে শহিদ হয়েছেন ১ জওয়ানও। আহত দুজন। গত দুদিন ধরেই রাজ্যের মাড় ও নারায়ণপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই চলছে মাওবাদীদের।

8 Naxalites, 1 soldier killed in encounter in Chhattisgarh

প্রতীকী ছবি

Published by: Biswadip Dey
  • Posted:June 15, 2024 1:43 pm
  • Updated:June 15, 2024 1:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের গুলির লড়াইয়ে কেঁপে উঠল ছত্তিশগড়। শনিবার নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে খতম হয়েছে অন্তত ৮ মাওমাদী। এই অভিযানে শহিদ হয়েছেন ১ জওয়ানও। আহত দুজন। গত দুদিন ধরেই রাজ্যের মাড় ও নারায়ণপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই চলছে মাওবাদীদের।

এর আগে গত ৮ জুন এনকাউন্টারে খতম হয় ৭ মাওবাদী। ওই অভিযানেও শহিদ হন ৩ জওয়ান। তার আগে ২৩ মে নারায়ণপুর ও বিজাপুর জেলার সীমান্তবর্তী অঞ্চলে অভিযান চালিয়ে খতম হয়েছিল ৭ মাওবাদী। ঘটনাস্থল থেকে সাতটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। তার আগে ৩০ এপ্রিল নারায়ণপুর ও কাঙ্কের জেলার সীমান্তে তিন মহিলা-সহ ১০ মাওবাদী নিকেশ হয় এনকাউন্টারে। সেই মাসেই কাঙ্কেরে নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা যায় ২৯ মাওবাদী।

Advertisement

[আরও পড়ুন: ‘ভুল করে তৈরি হয়েছে NDA সরকার, যে কোনও সময় পড়ে যাবে’, খোঁচা খাড়গের]

প্রসঙ্গত, চব্বিশের লোকসভা নির্বাচন শুরু হওয়ার আগে থেকেই গোটা রাজ্যজুড়ে চিরুনি তল্লাশি শুরু করেছিল নিরাপত্তাবাহিনী। লক্ষ্য ছিল মাওবাদী অধ্যুষিত ছত্তিশগড়ে শান্তিপূর্ণভাবে ভোটপ্রক্রিয়া সম্পন্ন করা। যার সুফলও মিলেছে। চলতি বছর বহু নকশাল নিকেশ হয়েছে নিরাপত্তা বাহিনীর গুলিতে।

Advertisement

[আরও পড়ুন: খেলতে খেলতে ৫০ ফুট গভীর বোরওয়েলে, ১৭ ঘণ্টা পর মৃত্যু গুজরাটের শিশুকন্যার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ