BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তুমুল বৃষ্টির সঙ্গে আকাশ থেকে নামল মৃত্যু, বজ্রপাতে বিহারে মৃত অন্তত ৮৩

Published by: Monishankar Choudhury |    Posted: June 25, 2020 9:55 pm|    Updated: June 25, 2020 10:05 pm

83 killed after being hit by lightning in Bihar, Nitish announces compensation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তুমুল বৃষ্টি ও বজ্রপাতে বিহারে প্রাণ হারিয়েছেন অন্তত ৮৩ জন মানুষ। বৃহস্পতিবারের এই ঘটনায় রীতিমতো কেঁপে উঠেছে গোটা রাজ্য। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন রাজ্যের বিভিন্ন প্রান্তে তুমুল বৃষ্টির সঙ্গে শুরু হয় বজ্রপাত। আকাশ কালো করে আসা মেঘের বুক চিরে বজ্রের ফলার মতো নেমে আসে বিদ্যুৎ। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি প্রত্যয় অমৃত জানিয়েছেন, খাগারিয়া, গোপালগঞ্জ, চম্পারণ, কিষানগঞ্জ, জমুই, জেহানাবাদ-সহ বেশ কয়েকটি জেলায় প্রাণ হারিয়েছেন অনেকেই। পাশাপাশি, মৃত্যু হয়েছে অনেক গৃহপালিত পশুরও। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকার ক্ষতিপূরণ ও আহতদের জন্য আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন তিনি।

গোপালগঞ্জের সাব-ডিভিশনাল অফিসার (SDO) উপেন্দ্র পাল জানান, চাষের জমিতে কাজ করার সময় বাজ পড়লে, গোপালগঞ্জের বিভিন্ন ব্লকে ১৩ জন মারা গিয়েছেন। এর মধ্যে বরাউলি ও উচকাগাঁও ব্লকে চার জন করে মারা গিয়েছেন। গোপালগঞ্জ ব্লকে মৃত্যু হয়েছে দু’জনের। মাঝা, কাতেয়া ও বিজয় ব্লকে একজন করে মারা গিয়েছেন।

[আরও পড়ুন: করোনা হটস্পট কানপুরের হোম, খবর সংগ্রহে গিয়ে পুলিশের হাতে ‘আক্রান্ত’ সাংবাদিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে