BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লোকসভায় অভব্য আচরণ, স্পিকারকে কাগজ ছোঁড়ার অভিযোগ, সাসপেন্ড হতে পারেন ৯ সাংসদ

Published by: Biswadip Dey |    Posted: July 28, 2021 6:06 pm|    Updated: July 28, 2021 6:06 pm

9 Lok Sabha MPs likely to be suspended for throwing papers at chair | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেগাসাস (Pegasus) কাণ্ড নিয়ে সংসদে উত্তেজনা অব্যাহত। বুধবারও লোকসভায় (Lok Sabha) ওয়েলে নেমে এসে স্লোগান দিতে দেখা গেল বিরোধীদের। অনেকেরই হাতে ধরা ছিল প্ল্যাকার্ড। বহু সাংসদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা স্পিকারের দিকে কাগজ ছুঁড়ে দিচ্ছিলেন। এজন্য সাসপেন্ড করা হতে পারে লোকসভার ৯ জন সাংসদকে।

সংবাদ সংস্থা ANI সূত্রে জানা যাচ্ছে, সাসপেন্ড করা হতে পারে সাংসদ গুরজিৎ সিংহ অজলা, টিএন প্রথাপন, মণিকাম ঠাকুর, রবনীত সিংহ বিট্টু, হিবি ইডেন, জোথিমানি সেন্নিমালাই, সপ্তগিরি শংকর উলাকা, ভি বৈথিলিঙ্গম, এএম আরিফকে। কেবল কাগজ ছুঁড়ে দেওয়াই নয়, স্পিকারের প্রতি অভব্য আচরণ করার অভিযোগও রয়েছে এই সাংসদদের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে একলাফে ৪৭% বাড়ল Corona সংক্রমণ, ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসও]

পেগাসাস কাণ্ড নিয়ে বাদল অধিবেশনের শুরুর দিন থেকেই উত্তাল সংসদের দুই কক্ষ। বুধবারও লোকসভা ও রাজ্যসভার অধিবেশন বারবার স্থগিত করতে হয়। বিরোধীদের এমন ব্যবহারের তীব্র বিরোধিতা করেছেন বিজেপি নেতারা। অভিযোগ জানিয়েছেন, এই ধরনের আচরণ বিশ্বের বৃহত্তম গণতন্ত্রকে লজ্জিত করছে। সেই সঙ্গে সংসদের সম্মানও ক্ষুণ্ণ করছে।

সংসদের বাইরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় BJP সাংসদ অনুরাগ ঠাকুর বলেন, ‘‘প্রতিবাদ নিশ্চয়ই করা যায়। কিন্তু আজ বিরোধীরা এই গণতন্ত্রের মন্দিরের মর্যাদা ও সম্মানকে ক্ষতিগ্রস্ত করেছেন।’’ তিনি প্রশ্ন তোলেন, কেন বিরোধীরা বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে চাইছে‌ন না।

উল্লেখ্য, পেগাসাস ইস্যুকে হাতিয়ার করেই অধিবেশনের বাকি দিনগুলোয় কেন্দ্রকে চাপে রাখার কৌশল স্থির করতে বুধবার বৈঠকে বসে ১৮টি বিরোধী দল। এদিন অধিবেশন শুরুর আগে হওয়া ওই বৈঠকে ছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও (Rahul Gandhi)। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল বলেন, ‘‘আমাদের বলা হয়েছে সংসদে পেগাসাস নিয়ে কোনও আলোচনা হবে না। কিন্তু কেন এই নিয়ে আলোচনা করতে দেওয়া হবে না?’’ সংসদে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে বলে অভিযোগ জানান তিনি।

[আরও পড়ুন: অবসরের ৩ আগেই বাড়ল মেয়াদ, দিল্লি পুলিশের প্রধান পদে মোদি ঘনিষ্ঠ আস্থানা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×