২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাগাল্যান্ডে জেল ভেঙে পালাল খুনের আসামী-সহ ৯ বন্দি, আতঙ্ক মন জেলায়, ঘুম ছুটল প্রশাসনের

Published by: Kishore Ghosh |    Posted: November 20, 2022 12:46 pm|    Updated: November 20, 2022 12:46 pm

9 Prisoners Including Murder Convicts Escape From a Nagaland Jail | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগাল্যান্ডে (Nagaland) জেল ভেঙে পালাল ৯ জন বন্দি। ঘুম উড়ল জেল পাহাড়ার দায়িত্বে থাকা পুলিশ কর্তাদের। পলাতক ব্যক্তিদের মধ্যে বিচারাধীন বন্দিও রয়েছে, এমনকী খুনের আসামীও আছে বলে জানিয়েছে নাগাল্যান্ড পুলিশ (Nagaland Police)। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে রাজ্যের মন জেলায় (Mon District)। ওই জেল লাগোয়া এলাকায় প্রশাসন সাধারণ মানুষকে সতর্ক করেছে। কয়েদিদের পাকড়াও করতে রাতভোর তল্লাশি অভিযান চালায় পুলিশ। এখন অবধি তাদের খোঁজ মেলেনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার ভোররাতে জেল থেকে পালায় ৯ জন বন্দি। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বন্দিরা কোনওভাবে সেলের চাবি হাতিয়েছিল। এর ফলেই জেল থেকে পালাতে সক্ষম হয় তারা। ঠিক কীভাবে এই কাজ সম্ভব হল, সেই বিষয়ে তদন্ত শুরু হয়েছে। খুব তাড়াতাড়ি এই বিষয়ে জানা যাবে বলে মনে করছেন মন জেলার ওই জেলের দায়িত্বপ্রাপ্ত কর্তারা।

[আরও পড়ুন: আগামী সপ্তাহেই শপথ নিচ্ছেন বাংলার নয়া রাজ্যপাল, চূড়ান্ত দিনক্ষণ]

এক পুলিশকর্তা জানিয়েছেন, পলাতক বন্দিদের নামে লুকআউট নোটিস (Lookout Notice)  জারি করা হয়েছে। তল্লাশি অভিযান চলছে। পুলিশ ছাড়াও অন্য তদন্তকারী দল বন্দিদের খোঁজ চালাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই পুলিশ কর্তা আরও জানিয়েছেন, জেলের নিকটবর্তী এলাকায় মানুষকে এই বিষয়ে সতর্ক করা হয়েছে। সন্দেহজনক গতিবিধি দেখলেই পুলিশের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

[আরও পড়ুন: সন্ত্রাসের আঁতুরঘর, নাম না করে চিন ও পাকিস্তানকে নিশানা শাহর]

প্রসঙ্গত, চলতি মাসে আসানসোল জেল হাসপাতাল থেকে পলাতক হয় এক আসামী। চিকেন পক্সে আক্রান্ত হয়েছিল নন্দিল ভিবলোর। সোমবার তাঁকে সংশোধনাগারের হাসপাতালের বিশেষ সেলে রাখা হয়েছিল। সোমবার রাতে সেখান থেকেই পালায় আসামী। বিষয়টি প্রকাশ্যে আসতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে৷ পুরো ঘটনায় প্রশ্নের মুখে সংশোধনাগার কর্তৃপক্ষ৷ খবর পেয়ে জেলে আসেন ডিসি আনন্দ রায়, এসিপি দেবরাজ দাস, আসানসোল দক্ষিন থানার ওসি কৌশিক কুন্ডু সহ অনান্য পুলিশ আধিকারিকরা। পুলিশ বিষয়টি নিয়ে কিছু জানাতে অস্বীকার করছে। যদিও সূত্র থেকে জানা যাচ্ছে আসামীর বাড়ি সালানপুরে। সে পুরুলিয়া ও সালানপুরে একাধিক মামলায় অভিযুক্ত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে