BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের দিল্লির কিরারি এলাকায় আগুন, কাপড়ের গুদামে অগ্নিদগ্ধ ৯

Published by: Paramita Paul |    Posted: December 23, 2019 9:05 am|    Updated: December 23, 2019 9:07 am

9 were killed after a fire broke out in a cloth warehouse in Kirari area.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কিরারি এলাকায় আগুন।এবার আগুনের গ্রাসে উত্তর পশ্চিম দিল্লির কিরারি এলাকার একটি কাপড়ের গুদাম । খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে দমকলের ১০টি ইঞ্জিন। কিন্তু কোনও লাভ হয়নি। অগ্নিদগ্ধ হয়ে বিল্ডিংয়ের ভিতরেই প্রাণ হারান ৯ জন। জখম হয়েছেন আরও দশজন। গুদামটিতে কোনও অগ্নি নির্বাপন ব্যবস্থা ছিল না বলেই খবর। এদিনের ঘটনায় ফের একবার ৮ ডিসেম্বর আনাজমান্ডির অগ্নিকান্ডের স্মৃতি উসকে দিল। যেখানে ৪৩ জনের প্রাণ গিয়েছিল।   

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাত সাড়ে ১২টা নাগাদ কিরারি এলাকার কাপড়ের একটি গুদামে আগুন ধরে যায়। তিনতলা বাড়িটিতে কোনও অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। তিনতলা বাড়িটিতে মাত্র একটি সিঁড়ি থাকায় বহু শ্রমিক দ্রুত বেরিয়ে আসতে পারেনি। এদিকে কিরারি ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ার সম্ভবনা তৈরি হয়। তবে দমকলবাহিনী দ্রুত ব্যবস্থা নেওয়া আগুন ছড়িয়ে পড়তে পারেনি। কিন্তু গোটা বাড়িটি ভস্মীভূত হয়ে যায়।

[আরও পড়ুন: ঝাড়খণ্ডের রায় LIVE: বেলা বাড়তেই ঘুরছে খেলা, কংগ্রেস জোটকে পিছনে ফেলে এগিয়ে বিজেপি]

জানা গিয়েছে, রাতে খাওয়া-দাওয়ার পর গুদামের কর্মীরপা শুয়ে পড়েছিলেন। হঠাৎ পোড়া গন্ধ পেয়ে তাঁদের ঘুম ভেঙে যায়। কিন্তু গুদামে প্রচুর পরিমাণ কাপড় থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। নিচে নামার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। বহু শ্রমিক আগুন ঝলসে যান। তাঁদের দ্রুত সঞ্জয় গান্ধি মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ৯ জন শ্রমিককে মৃত বলে ঘোষণা করা হয়। প্রত্যেকেই ভিন রাজ্যের শ্রমিক বলেই খবর। এদিনের আগুন ফের একবার কল-কারখানার অগ্নিনির্বাপন ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে দিল।

[আরও পড়ুন: ‘দেশে কোনও ডিটেনশন ক্যাম্প নেই’, অসমের কথা ভুলেই গেলেন প্রধানমন্ত্রী!]

প্রসঙ্গত, ১৫ দিলেন মধ্যে চারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল দিল্লিতে। গত সপ্তাহ দিল্লির আনাজ মাণ্ডি এলাকায় আগুন লাগে। তারপর আগুন লাগে কিরারি মার্কেটে। পরে অগ্নিকাণ্ড দিল্লির পশ্চিম দিল্লির মুন্ডকা এলাকায়। একের পর এক ভয়াবহ অগ্নিকান্ডের জেরে দিল্লির কল-কারখান-গুদামের অগ্নিনির্বান ব্যবস্থার অসুরক্ষিত পরিস্থিতি বেআব্রু করে দিচ্ছে বলেই দাবি ওয়াকিবহাল মহলের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে