BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে ফের উদ্বেগজনক হারে বাড়ল সংক্রমণ, করোনা আক্রান্তের সংখ্যা পেরল পৌনে তিন লক্ষ

Published by: Sucheta Sengupta |    Posted: June 10, 2020 9:58 am|    Updated: June 10, 2020 9:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণের গ্রাফ কিছুতেই নামছে না। গত ২৪ ঘণ্টায় ফের আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁইছুঁই। বুধবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে দেশে আক্রান্ত হয়েছে ৯৯৮৫ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭৬ হাজার ৫৮৩। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৯ জনের মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৭৭৪৫এ।

আনলক ওয়ান পর্যায়ে যেন আরও ভয়াবহ হয়ে উঠছে দেশের করোনা পরিস্থিতি। গত কয়েকদিন ধরেই গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা প্রায় ১০ হাজার। বুধবারও অব্যাহত সেই রেকর্ড। যদিও সামান্য কমেছে মৃত্যুর হার। মঙ্গলবার সকালের হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৩১ জনের মৃত্যু হয়েছিল দেশে। আর বুধবার তা নেমেছে ২৭৯তে।

[আরও পড়ুন: অমানবিক! এবার বোমা ভরতি মাংস খাইয়ে শিয়াল খুন তামিলনাড়ুতে]

পরিযায়ী শ্রমিকদের মধ্যেই এই মুহূর্তে করোনা সংক্রমণের হার বেশি বলে জানা যাচ্ছে নানা সমীক্ষার রিপোর্টে। যদিও একইসঙ্গে বাড়ছে সুস্থতার হারও। স্বাস্থ্যমন্ত্রকের নয়া পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যে ১ লক্ষ ৩৫ হাজার ২০৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই হার আশা জাগাচ্ছে।

[আরও পড়ুন: গলছে বরফ! সেনা পিছনোর পর লাদাখ ইস্যুতে ফের বৈঠকে বসছে ভারত ও চিন]

আশার কথা আরও একটি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নতুন পর্যবেক্ষণ অনুযায়ী, এখন গোটা বিশ্বেই উপসর্গহীন করোনা আক্রান্তের সংখ্যা বেশি। তবে এ ধরনের রোগীদের থেকে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা খুবই কম। বেশ কয়েকটি ক্ষেত্রে পর্যবেক্ষণের পর এমন আশার কথা শুনিয়েছে WHO. তাতে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে আমজনতার। তবে অন্য একটি সমীক্ষা অনুযায়ী, জুলাই মাসে দেশে করোনায় মৃত্যুর হার সর্বাধিক হতে চলেছে। হয়ত আগস্টেও দেশের করোনা চিত্র চিন্তায় রাখবে জনতাকে। তাই লকডাউন শিথিল হলেও, সাবধানী জীবনযাপনের কোনও বিকল্প নেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement