BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অমানবিক! এবার বোমা ভরতি মাংস খাইয়ে শিয়াল খুন তামিলনাড়ুতে

Published by: Sandipta Bhanja |    Posted: June 10, 2020 9:34 am|    Updated: June 10, 2020 9:34 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলে হাতি মৃত্যুর রেশ কাটতে না কাটতেই আবারও একের পর এক নারকীয় ঘটনার সাক্ষী মানবজাতি। কখনও হিমাচল প্রদেশ থেকে গরু হত্যার খবর আসছে, তো আবার কখনও বা আসামে চিতাবাঘের দেহকে টুকরো টুকরো করে ফেলার খবর পাওয়া যাচ্ছে। এবার বোমা ভরা মাংসের টোপ দিয়ে নৃশংসভাবে খুন করা হল শিয়ালকে। সোশ্যাল মিডিয়ার তুমুল নিন্দা ও সমালোচনা যে বৃথা, তা ফের একবার চোখে আঙুল দেখিয়ে দিচ্ছে একের পর এক এসব নারকীয় পশুহত্যার ঘটনা।

সম্প্রতি তামিলনাড়ুর ত্রিচি জেলার জিয়াপুরমে শিয়ালকে খুন করার ঘটনাটি ঘটেছে। জিয়াপুরম এলাকা থেকেই উদ্ধার হয় ক্ষতবিক্ষত ওই শিয়ালের দেহ। ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ১২জনকে। বনদপ্তরের এক আধিকারিকের কথায়, “বোমা ভরা মাংস খেয়ে শিয়ালের মুখটি ক্ষতবিক্ষত হয়ে গিয়েছে। বোমা ভরতি মাংস মুখে পুরতেই বিস্ফোরণ ঘটে মুখে। যার জেরে তীব্র যন্ত্রণায় কাতরাতে কাতরাতে অবশেষে মৃত্যু হয় শিয়ালটির। এই নৃশংস ঘটনায় অভিযুক্ত ১২জনের একটি শিকারি দলকে গ্রেফতার করা হয়েছে।”

উল্লেখ্য, জিয়াপুরমের একটি চায়ের দোকানের এককোণে ওই ১২জনের দলটি মরা শিয়ালটিকে ব্যাগে পুরে রেখে দিয়েছিল। সেই দোকানেই উপস্থিত ছিলেন এক পুলিশ। তাঁর চোখে পড়তেই এই ঘটনাটি প্রকাশ্যে আসে। পুলিশ কনস্টেবল নানাভাবে জিজ্ঞাসাবাদ শুরু করলে তাঁদের কথায় সন্দেহ তৈরি হয়। এরপর মৃত শিয়ালটিকে বনদপ্তরে নিয়ে আসা হলে সামনে আসে আসল সত্যটা। পুলিশি জেরার মুখে পড়ে ওই ১২জন স্বীকার করেন যে তাঁরাই খুন করেছেন শিয়ালটিকে।

[আরও পড়ুন: রাজস্থানে সরিয়েও হল না শেষরক্ষা! হোটেল থেকে ‘পলাতক’ গুজরাটের ৩ কংগ্রেস বিধায়ক]

ঘটনায় জড়িত প্রত্যেকেই গ্রেপ্তার হয়েছে। ১২ জনের নাম ও বয়সের তালিকা প্রকাশ করা হয়েছে বনদপ্তর থেকে- রামরাজ(২১), সর্বনান (২৫), ইসুদাস(৩৪), শরথকুমার(২৮), দেব (৪১), পান্ডিয়ান(৩১), বিজয়কুমার(৩৮), সত্যামূর্তি(৩৬), শরথকুমার(২৬), রাজামানিকাম(৭০), রাজু(৪৫), পাতামপিল্লাই(৭৮)।

অভিযুক্তরা সকলে একই গ্রামের বাসিন্দা এবং পেশাও এক। সকলেই জঙ্গলে মধু সংগ্রহ করে। কাজ থেকে বাড়ি ফেরার পথে এলাকায় একটি শিয়ালকে ঘুরে বেড়াতে দেখেছিল তাঁরা। এরপরই মাংসের ভিতরে দেশি বোমা পুরে শিয়াল হত্যার ছক কষে তাঁরা। সেই মাংস খেয়েই শিয়ালটির চোয়াল অত্যন্ত খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। শুধু তাই নয়, মৃত্যুও হয় ঘণ্টা খানেকের মধ্যেই।

[আরও পড়ুন: পরীক্ষা ছাড়াই দশম ও একাদশ শ্রেণির সব পড়ুয়া পাশ, ঘোষণা তামিলনাড়ু সরকারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement