BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজস্থানে সরিয়েও হল না শেষরক্ষা! হোটেল থেকে ‘পলাতক’ গুজরাটের ৩ কংগ্রেস বিধায়ক

Published by: Subhajit Mandal |    Posted: June 10, 2020 8:39 am|    Updated: June 10, 2020 8:42 am

3 Congress MLAs leave Rajasthan resort on pretext of offering prayers

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির ‘প্রলোভন’ থেকে দূরে রাখতে গুজরাট (Gujarat) থেকে বিধায়কদের নিজেদের দখলে থাকা রাজস্থানে (Rajasthan) সরিয়ে নিয়ে গিয়েছিল কংগ্রেস। কিন্তু তাতেও হল না শেষরক্ষা। নিরাপত্তারক্ষী এবং স্থানীয় নেতাদের চোখে ধুলো দিয়ে রাজ্যে ফিরে গেলেন ৩ জন কংগ্রেস বিধায়ক। মনে করা হচ্ছে, খুব শীঘ্রই তাঁরা পদত্যাগ করে বিজেপি শিবিরে নাম লেখাবেন।

শিয়রে রাজ্যসভা নির্বাচন। তার আগেই কংগ্রেসের (Congress) রক্তচাপ বাড়িয়ে গুজরাটে এখনও পর্যন্ত আটজন বিধায়ক পদত্যাগ করেছেন। এদের মধ্যে পাঁচ’জন মার্চে লকডাউন শুরুর আগে এবং তিনজন গত সপ্তাহে ইস্তফা দিয়েছেন। কংগ্রেসের অভিযোগ, রাজ্যসভা নির্বাচনে জেতার জন্য দলের বিধায়কদের মোটা অঙ্কের টাকার লোভ দেখাচ্ছে বিজেপি। কংগ্রেস নেতা অর্জুন মোতয়াদিয়ার দাবি, যে সব বিধায়ক জীবনে ৫০ লক্ষ টাকা একসঙ্গে দেখেননি, তাঁদের ২০ কোটি টাকার লোভ দেখানো হচ্ছে। বিজেপির এই তথাকথিত ‘প্রলোভন’ থেকে বিধায়কদের দূরে রাখতে তাঁদের পাঠিয়ে দেওয়া হয় পার্শ্ববর্তী রাজস্থানে। মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে দায়িত্ব দেওয়া হয় তাঁদের সমস্তরকম প্রলোভনের হাত থেকে দূরে রাখার।

Congress flag

৬৫ জন বিধায়কের মধ্যে ২৫ জনকে রাখা হয়েছিল রাজস্থানের আম্বাজির আবু রোডের কাছে একটি হোটেলে। গতকাল সেই হোটেল থেকে মন্দিরে যাওয়ার নাম করে পালিয়ে যান তিন জন। নিরাপত্তারক্ষীরাও তাঁদের আটকে রাখতে পারেননি। সূত্রের খবর ওই তিন বিধায়ক গুজরাটে ফিরে গিয়েছেন। এবং শীঘ্রই পদত্যাগ করে বিজেপিতে (BJP) যোগ দেবেন।

[আরও পড়ুন: এবার করোনা আক্রান্ত বিজেপি নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া! সংক্রমণ তাঁর মায়ের শরীরেও]

আসলে সামনেই ১৮২ আসনের গুজরাট বিধানসভায় রাজ্যসভার চার আসনের নির্বাচন। রাজ্যসভার একেকটি আসনের জন্য প্রয়োজন ৩৪ জন বিধায়কের সমর্থন। কংগ্রেসের হাতে প্রথমে ছিল ৭৩ জন বিধায়ক। সেই হিসেবে তাঁরা নিশ্চিন্তে ২ জন প্রার্থীকে জেতাতে পারত। কিন্তু একের পর এক বিধায়কের পদত্যাগে সেই অঙ্ক জটিল হয়ে গিয়েছে। আপাতত তাঁদের হাতে রয়েছে ৬৫ জন বিধায়ক। এদের এবং নির্দলদের সমর্থনে এখনও রাজ্যসভার দু’টি আসনে জেতার স্বপ্ন দেখছে হাত শিবির। সেজন্যই বিধায়কদের সরানো হয়েছে রিসর্টে। কিন্তু সেখান থেকেও তিন বিধায়ক পালিয়ে যাওয়ায় অঙ্ক আরও জটিল হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে