২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মধ্যপ্রদেশে ২০০ ফুট গভীর কুয়োয় শিশু! কান্নার আওয়াজ ঘিরে উৎকণ্ঠা, ঘটনাস্থলে সেনা

Published by: Biswadip Dey |    Posted: November 4, 2020 6:21 pm|    Updated: November 4, 2020 6:21 pm

A 3-year-old child fell into an open borewell in Madhya Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০ ফুট গভীর সরু ও খোলা কুয়োর (Borewell) মধ্যে পড়ে গেল ৩ বছরের এক শিশু। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) নিবারি জেলায় ঘটেছে এই ঘটনা। প্রহ্লাদ নামের ওই শিশুটিকে উদ্ধার করতে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে সেনাবাহিনী। পুরোদমে শুরু হয়েছে উদ্ধারকার্য। তবে এখনও তারা সফল হতে পারেনি বলে জানা গিয়েছে।

কুয়োর ভিতর থেকে প্রহ্লাদের কান্নার আওয়াজ পাওয়া গিয়েছে। তাকে উদ্ধারের জন্য বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হচ্ছে। তবে যেহেতু কুয়োর মধ্যে জল রয়েছে তাই কতটা গভীরে সে আটকে পড়েছে সেটা বোঝা যাচ্ছে না। প্রাথমিক জেলা প্রশাসনের তরফে শিশুটিকে উদ্ধারের সবরকম চেষ্টার পরেও সাফল্য না মেলায় ঘটনাস্থলে ডাক পড়ে আর্মির।

 

[আরও পড়ুন: এবার বাংলা-মহারাষ্ট্রের পথে হাঁটল কেরলও, অনুমতি ছাড়া রাজ্যে প্রবেশ করতে পারবে না CBI]

নিবারি জেলা সদর থেকে ৩৬ কিলোমিটার দূরে পৃথ্বীপুর অঞ্চলের সেতপুরা নামের ওই গ্রামে বুধবার সকালে খেলতে খেলতে আচমকাই পড়ে যায় শিশুটি। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পৃথ্বীপুরের পুলিশ অফিসার নরেন্দ্র ত্রিপাঠী জানাচ্ছেন, ওই কুয়োর মধ্যে পাইপ লাগানো হচ্ছিল। তখনই হরিকিষান কুশওয়াহার ছোট্ট ছেলে প্রহ্লাদ সেখানে পড়ে যায়। কুয়োর মধ্যে একশো ফুট গভীর জল রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও টুইট করে প্রহ্লাদের কুয়োয় পড়ে যাওয়ার বিষয়ে তাঁর উদ্বেগ প্রকাশ করেছেন টুইট করে। তিনি লেখেন, ‘‘আমার বিশ্বাস শিগগিরি প্রহ্লাদকে নিরাপদে বাইরে বের করা সম্ভব হবে। ঈশ্বর শিশুটিকে দীর্ঘায়ু দিন। আসুন আমরা সবাই মিলে প্রার্থনা করি।’’ জানা যাচ্ছে, কুয়োটি সদ্যই খোঁড়া হয়েছিল। এবার পাইপলাইন বসানোর কাজ শুরু হয় সদ্য। এর মধ্যেই ঘটে গেল এত বড় বিপদ। প্রসঙ্গত, বোরওয়েল এমন এক ধরনের কুয়ো, যা আকারে খুব সরু হয়। এর মধ্যে পাইপ ঢুকিয়ে দেওয়া হয়। এরপর পাম্পের সাহায্যে জল তোলা হয় উপরে।

[আরও পড়ুন:‘EVM হোক বা মোদি ভোটিং মেশিন, কাউকে ভয় পাই না’, বিহারে হুঙ্কার রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে