BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ১০ বছর ধরে ধর্ষণ! কাঠগড়ায় সাহিত্য অ্যাকাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক

Published by: Kishore Ghosh |    Posted: May 9, 2022 6:26 pm|    Updated: May 9, 2022 9:29 pm

A Award-Winning Delhi Author Accused Of Raping Woman For 10 Years | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজধানী দিল্লিতে (Delhi) ফের ধর্ষণের (Rape) অভিযোগ। এবার অভিযুক্ত সাহিত্য অ্যাকাডেমি (Sahitya Akademi Award) পুরস্কারপ্রাপ্ত এক লেখক। ওই লেখক বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করেছেন বলে অভিযোগ আনলেন এক তরুণী। ঘটনায় পুলিশ এফআইআর (FIR) দায়ের করে তদন্তে শুরু করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাহিত্য অ্যাকাডেমি পুরস্কারপ্রাপ্ত ওই লেখকের বিরুদ্ধে অভিযোগ এনেছেন উত্তরপ্রদেশের গোরখপুরের বাসিন্দা বছর ৩২-এর এক তরুণী। তাঁর অভিযোগ, গত দশ বছর ধরে তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করেছেন ওই লেখক। তরুণী জানিয়েছেন, তিনি গত দশ বছর ধরে দিল্লির মুখার্জিনগরের অস্থায়ী বাসিন্দা। সেখানে থেকেই ইউপএসসি-র প্রস্তুতি নিচ্ছেন। বছর দশেক আগে একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে আলাপ হয় অভিযুক্ত লেখকের সঙ্গে। তাঁদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে।

[আরও পড়ুন: ‘খতিয়ে দেখা হবে রাষ্ট্রদ্রোহ আইন’, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র]

এফআইআর-এ তরুণী একটি পুরনো ঘটনার কথা উল্লেখ করেছেন। জানিয়েছেন, ২০১৩ সালে এইমসে (AIIMS) তাঁর চোখে অস্ত্রোপচার হয়। বাড়ি ফেরার পর তাঁকে মারধর করেন লেখক। সেই সময়েই তাঁকে ধর্ষণ করেন ওই লেখক। যদিও পরদিন ক্ষমা চান। এইসঙ্গে তরুণীকে বিয়ে করবেন বলে জানান তিনি। যদিও গত বছর লেখকের মোবাইল মারফৎ তরুণী জানতে পারেন, লেখকের একাধিক তরুণীর সঙ্গে সম্পর্কে রয়েছে। আর প্রত্যেককেই বিয়ের প্রতিশ্রুতি দিয়ে রেখেছেন তিনি। এফআইআরে আরও বলা হয়েছে, মাঝে একজন পুলিশ আধিকারিক তরুণীর বাবাকে ফোন করেছিলেন। তিনি লেখকের বাবাকে উলটো চাপ দেন বলে অভিযোগ। বলেন, তরুণী ওই লেখককে ব্ল্যাকমেল করে অর্থ আদায় করছেন।

প্রসঙ্গত, গত কয়েক দিনে দেশে একাধিক ধর্ষণের ঘটনা সামনে এসেছে। এমনকী উত্তরপ্রদেশে গণধর্ষণের অভিযোগ জানাতে গিয়ে পুলিশের হাতে এক তরুণীর ধর্ষিত হওয়ার অভিযোগ উঠেছে। অন্যদিকে বিহারের এক তরুণী সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে বাবার কুকীর্তির কথা ফাঁস করে দিয়েছেন। অন্যদিকে রাজস্থানের এক মন্ত্রীপুত্রের বিরুদ্ধে এক তরুণীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে। যার পর অস্বস্তিতে পড়েছে ওই রাজ্যের কংগ্রেস সরকার।     

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে