২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর প্রাকৃতিক দুর্যোগ হোক বা সীমান্তে শত্রুর মোকাবিলা। সবসময় যে কোনও ক্ষেত্রে, যে কোনও পরিস্থিতিতেই সেনাবাহিনী যে তৎপর, তা আবারও বুঝতে পেরেছেন বন্যা কবলিত রাজ্যের বাসিন্দারা। কারণ, কয়েকদিনে কার্যত জীবনের ঝুঁকি নিয়ে দুর্গতদের উদ্ধারের জন্য কাজ করে চলেছেন জওয়ান। আর ঝড়-জল-রোদে তাঁদের এই ভূমিকা নজর এড়ালোনা মহারাষ্ট্রের এক খুদের। তাই নিজের মতো করেই এক জওয়ানকে কৃতজ্ঞতা জানাল সে। ইতিমধ্যে নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে গোটা ঘটনার ভিডিও।

[আরও পড়ুন:‘আমরা রামের বংশধর, প্রয়োজনে প্রমাণ দেখাতে পারি’, বিস্ফোরক দাবি বিজেপি সাংসদের]

মহারাষ্ট্রের ওই ভিডিওটিতে দেখা গিয়েছে, এক খুদে গুটি গুটি পায়ে এক জওয়ানের কাছে যায়। নিজের ভাষায় তাঁকে বলে, “আপনি খুব ভাল কাজ করেন।” এরপর উর্দিধারী জওয়ানের সঙ্গে হাত মিলিয়ে এক ছুটে ফিরে যায় সে। শিশুটির এই আচরণ যে অবাক করেছে তা জওয়ানের চোখ-মুখের ভঙ্গিতেই স্পষ্টভাবে বোঝা যায়। তবে শুধু ওই খুদেই নয়, বন্যা পরিস্থিতিতে জওয়ানদের ভূমিকা দেখে অভিভূত সকলেই। কাজের উপহার হিসেবে ১১ আগস্ট সিংলিতে রাখি বন্ধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে সেনা জওয়ানদের হাতে রাখি পরিয়ে তাঁদের ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ করেন মহারাষ্ট্রের মহিলারা। চলে মিষ্টি মুখও। সাধারণের সঙ্গেই আনন্দে মেতে ওঠেন জওয়ানরা। আনন্দের মাঝেও এখন তাঁদের অপেক্ষা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার।  

   [আরও পড়ুন: বন্যা পরিস্থিতির উন্নতি নেই, ৫ দিন পর খুলল মুম্বাই-বেঙ্গালুরু সংযোগকারী জাতীয় সড়ক]

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং