BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জোম্যাটোর পর সুইগি, মুসলিম ডেলিভারি বয়ের থেকে খাবার নিতে অস্বীকার গ্রাহকের

Published by: Sayani Sen |    Posted: October 26, 2019 3:34 pm|    Updated: October 26, 2019 3:38 pm

A customer don't accept food because delivery boy muslim

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মনিরপেক্ষতাই ভারতের ঐতিহ্য। তা সত্ত্বেও বারবার শিরোনামে জায়গা করে নিয়েছে ধর্ম নিয়ে আকচাআকচি। ফের মুসলমান ডেলিভারি বয়ের হাত থেকে খাবার নিতে অস্বীকার করলেন এক গ্রাহক। জোম্যাটোর পর এবার বিতর্কে নাম জড়াল সুইগির। এই ঘটনায় দ্বিধাবিভক্ত নেটিজেনরা। ফুড ডেলিভারি সংস্থার অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই গ্রাহককে গ্রেপ্তার করেছে।

ঘটনাটি ঘটেছে গত সোমবার। আলিয়াবাদের বাসিন্দা অজয় কুমারের চিকেন ৬৫ খেতে ইচ্ছা হয়েছিল। তাই ফলকনামার একটি রেস্তরাঁ থেকে মাংসের ওই পদটি অর্ডার করেছিলেন। সঙ্গে তিনি লেখেন, “চিকেন ৬৫-এ যেন খুব বেশি মশলা না থাকে। অবশ্যই মুসলমান কোনও যুবকের থেকে অর্ডার নেব না। রেটিংও তাতে খুবই খারাপ হবে।” কিছুক্ষণ পর অজয় কুমারের কাছে ফোন আসে। তিনি জানতে পারেন সুলেমান নামে এক ডেলিভারি বয় তাঁকে খাবার দিতে আসছেন। অভিযোগ, অজয় কুমার সঙ্গে সঙ্গে ওই ডেলিভারি বয়কে অপমান করেন। ধর্মের কথা উল্লেখ করে তিনি খাবার নেবেন না বলেই সাফ জানিয়ে দেন। এরপরই অর্ডার বাতিল করে দেন অজয় কুমার। গ্রাহকের কাছে অপমানিত হয়ে ভেঙে পড়েন ওই মুসলমান ডেলিভারি বয়। তাঁর চাকরিতে প্রভাব পড়তে পারে বলেও ভাবতে থাকেন তিনি। তবে সুলেমানের পাশে দাঁড়িয়েছে সুইগি। এমবিটি নেতা আমজাদ উল্লাহ খান বুধবার ওই গ্রাহকের বিরুদ্ধে টুইটে নিজের অভিজ্ঞতা জানান। থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

বুধবার থানা থেকে সুলেমানকে ডেকে পাঠানো হয়। সেই অনুযায়ী থানায় যান তিনি। গোটা ঘটনা পুলিশকে জানান ডেলিভারি বয়। তাঁর বয়ানের ভিত্তিতে পুলিশ ওই গ্রাহককে গ্রেপ্তার করে।

[আরও পড়ুন: হেলিকপ্টারে আসবেন রাম, দীপাবলিতে সাড়ে ৫ লক্ষ প্রদীপ জ্বলবে অযোধ্যায়]

কয়েকমাস আগে জোম্যাটোর মুসলমান ডেলিভারি বয়ের হাত থেকে খাবার নিতে অস্বীকার করেন এক গ্রাহক। ওই গ্রাহকও ডেলিভারি বয়কে অপমান করেন। তবে ডেলিভারি বয়ের পাশে দাঁড়িয়ে গ্রাহকের বিরুদ্ধে সুর চড়ায় জোম্যাটো কর্তৃপক্ষ। টুইটে ওই ফুড ডেলিভারি সংস্থা সাফ জানিয়ে দেয়, “খাবারের কোনও ধর্ম হয় না।” সেই ঘটনার পরই এবার ডেলিভারি বয়ের ধর্ম নিয়ে বিতর্কে জড়াল সুইগি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে