Advertisement
Advertisement
Stalking

ব্যস্ত সময়ে ভিড় রাস্তায় তরুণীর পিছু নেওয়া অসম্ভব, আজব যুক্তিতে অভিযুক্তকে রেহাই আদালতের

টানা তিন মাস ধরে তরুণীর পিছু নেওয়ার অভিযোগ উঠেছিল ওই ব্যক্তির বিরুদ্ধে।

A Magistrate court in Mumbai has acquitted man saying stalking is 'beyond explanation' on busy roads। Sangbad Pratidin

ছবি:প্রতীকী

Published by: Biswadip Dey
  • Posted:October 26, 2022 12:01 pm
  • Updated:October 26, 2022 12:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪০ বছরের এক ব্যক্তির বিরুদ্ধে টানা তিন মাস ধরে তাঁর পিছু নেওয়ার অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন ২৫ বছরের এক তরুণী। কিন্তু শেষ পর্যন্ত আদালত অভিযুক্তকে রেহাই দিল। বিচারকের যুক্তি, মুম্বইয়ের ব্যস্ত রাস্তায় ফুটপাথে হেঁটে যাওয়া কোনও তরুণীকে বাইকে পিছু নেওয়া অসম্ভব। তাও টানা তিন মাস ধরে। এক মামলায় এমনটাই জানিয়েছে মুম্বইয়ের (Mumbai) এক ম্যাজিস্ট্রেট আদালত। সেই সঙ্গে আদালত মেয়েটির কাছে জানতে চেয়েছে, এত দেরিতে তিনি অভিযোগ দায়ের করলেন কেন।

ওই তরুণীর অভিযোগ, প্রতিদিন সকালে তিনি বাড়ি থেকে বেরনোর পরই খেয়াল করতেন রাস্তার উলটো দিকে বাইকে দাঁড়িয়ে রয়েছেন ওই ব্যক্তি। তারপর তিনি এগলেই তাঁর পিছু নিতেন। কিন্তু শেষ পর্যন্ত তাঁর দাবিকে খারিজ করে দিল আদালত।

Advertisement

[আরও পড়ুন: পরপর দু’দিন হাজারের নিচে দেশের দৈনিক করোনা সংক্রমণ, স্বস্তি দিয়ে কমছে অ্যাকটিভ কেসও]

সংবাদ সংস্থা এফপি সূত্রে জানা যাচ্ছে, আদালত এই মামলার রায় দিতে গিয়ে বলেছে, সকালে মুম্বইয়ের ওই রাস্তায় বিপুল ভিড় থাকে। কাছের স্টেশন অথবা নিজেদের অফিসে পৌঁছনোর তাড়ায় একসঙ্গে অনেক মানুষ দ্রুত গন্তব্যে পৌঁছতে চান। এই পরিস্থিতিতে অভিযোগকারিণীর অভিযোগ বিশ্বাসযোগ্য নয় বলেই মনে করছেন ম্যাজিস্ট্রেট যশশ্রী মারুলকর। তাঁর স্পষ্ট মন্তব্য, স্থান ও সময়ের কথা মাথায় রাখলেই পরিষ্কার হয়ে যায়, টানা তিন মাস ধরে সেখানে এক তরুণীকে এভাবে পিছু নিতে পারেন না কোনও ব্যক্তিই।

Advertisement

পাশাপাশি যশশ্রী প্রশ্ন করেন, এত দীর্ঘ সময় ধরে যদি ওই ব্যক্তি তরুণীর পিছু নিয়েই থাকেন, তাহলে তিনি কেন আরও আগে পুলিশে অভিযোগ দায়ের করেননি! এদিকে আত্মপক্ষ সমর্থনে ওই ব্যক্তির দাবি, তিনি মোটেই ওই তরুণীর পিছু নেননি। কিন্তু যে গলিতে তাঁর গ্যারেজ সেখানেই ওই তরুণীর বাড়ি। তাই হয়তো বাইক নিয়ে ওই পথ দিয়ে তাঁকে যেতে দেখে তরুণীর ধারণা হয়েছে, তিনি তাঁর পিছু নিতেই ওই পথে আসেন। আদালত তাঁর এই ব্যাখ্যায় সন্তুষ্টি প্রকাশ করে।

[আরও পড়ুন: পাক হামলার জবাবের প্রস্তুতি? জরুরি ভিত্তিতে অত্যাধুনিক ৭৫০টি ড্রোন কিনছে ভারতীয় সেনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ