BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনার বলি আরও এক বৃদ্ধ, দেশে মৃতের সংখ্যা বেড়ে ১২

Published by: Bishakha Pal |    Posted: March 24, 2020 12:45 pm|    Updated: March 24, 2020 12:54 pm

A old Coronavirus patient from UAE passed away in Mumbai yesterday

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনার বলি আরও এক। সোমবার রাতে মুম্বইয়ের একটি হাসপাতালে করোনা আক্রান্ত বৃদ্ধের মৃত্যু হয়। এই নিয়ে দেশে করোনার মৃতের সংখ্যা বেড়ে হল ১২।

৬৫ বছরের ওই বৃদ্ধ আহমেদাবাদের বাসিন্দা। গত ১৫ মার্চ সংযুক্ত আরব আমিরশাহি (UAE) থেকে তিনি দেশে ফিরেছিলেন। তারপর ২০ মার্চ আহমেদাবাদ থেকে মুম্বই আসেন। তারপরই তাঁর শরীরে করোনার উপসর্গ ফুটে ওঠে। তড়িঘড়ি ওই বৃদ্ধকে মুম্বইয়ের কস্তুরবা হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই সোমবার রাতে তাঁর মৃত্যু হয়। এই নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২। মহারাষ্ট্রে এই নিয়ে তিনজনের মৃত্যু হয়। এর আগে মুম্বই ও পুণেতে দুই ব্যক্তির মৃত্যু হয়। এছাড়া পঞ্জাব, কর্ণাটক, হিমাচল প্রদেশ ও পশ্চিমবঙ্গেও মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গোটা দেশে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে।

[ আরও পড়ুন: জনসুরক্ষার আইন প্রত্যাহার, বাবার পর বন্দিদশা থেকে মুক্ত ওমর আবদুল্লাও ]

এদিকে করোনা যুদ্ধে নয়া অস্ত্রপ্রয়োগ শুরু হল সোমবার থেকে। দেশের ৭৫ জেলায় শুরু হয়েছে লকডাউন। দিন দিন যে হারে ভাইরাসের সংক্রমণ বাড়ছে, তাতে স্টেজ- থ্রি বা গোষ্ঠী সংক্রমণে আশঙ্কা করা হচ্ছে। এই পর্যায়ে তা রুখে দিতেই লকডাউনের সিদ্ধান্ত প্রশাসনের। বন্ধ ট্রেন পরিষেবা-সহ গণপরিবহণ। তবে এই সময়ের মধ্যে অত্যাবশ্যকীয় পরিষেবা, যেমন – বাজার, ওষুধপত্র, দুধ, জল সবই মিলবে। খোলা থাকবে হাসপাতাল, মিলবে অন্যান্য স্বাস্থ্য পরিষেবাও। লকডাউনের বাইরে সংবাদমাধ্যম। এরই মধ্যে রাজ্যে প্রথম করোনার বলি দমদমের এক প্রৌঢ়। পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে তারই মধ্যে। এরাজ্যে ৭ জনের শরীরে মিলেছে COVID-19’র জীবাণু। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন ১৬৬ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

[ আরও পড়ুন: করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে, আজ রাতে ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে