১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাসপাতালে গিয়ে নোংরা বেডে শুতে বাধ্য করেছিলেন মন্ত্রী, ইস্তফা দিলেন ভাইস চ্যান্সেলর

Published by: Kishore Ghosh |    Posted: July 30, 2022 7:35 pm|    Updated: July 30, 2022 9:41 pm

A Top hospital official resigns after being 'humiliated' by Punjab Health Minister| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি হাসপাতালের বেহাল দশা নিয়ে একাধিক অভিযোগ আসছিল তাঁর কাছে। এই পরিস্থিতিতে শুক্রবার পাঞ্জাবের (Punjab) স্বাস্থ্যমন্ত্রী চেতন সিং (Chetan Singh Jouramajra) হাসপাতাল পরিদর্শনে যান। ফরিদকোটের সরকারি হাসপাতালের ঢুকে ভাইস চান্সেলারকে (Vice Chancellor) রোগীর নোংরা শয্যায় শুতে বাধ্য করেন। এই ঘটনায় বিতর্ক দানা বেধেছে গোটা রাজ্যে। কিছু মানুষ মন্ত্রীর কাজের প্রশংসা করছেন, অন্যদিকে হাসপাতালের ভাইস চ্যান্সেলরকে রোগী বেডে শুতে বাধ্য করায় সমালোচনা শুরু হয়েছে। শনিবার ‘অপমানিত’ ওই ভাইস চান্সেলার ইস্তফা দিয়েছেন।

শুক্রবার ফরিদকোটের (Faridakot) গুরু গোবিন্দ সিং মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে বিনা নোটিসে হাজির হন পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী চেতন সিং। হাসপাতালের অব্যবস্থা নিয়ে অভিযোগ পেয়েই তিনি সেখানে যান। একটি ওয়ার্ডে ঢুকে রোগীর শয্যায় নোংরা দেখে রেগে যান মন্ত্রী। এরপরেই হাসপাতালের ভাইস চ্যান্সেলর ডাঃ রাজ বাহাদুরকে (Dr. Raj Bahadur) চরম অস্বস্তিতে ফেলেন। তাঁকে রোগীর বেডে শুয়ে পড়ার নির্দেশ দেন তিনি। ইচ্ছে না থাকলেও পরিস্থিতির চাপে শুয়ে পড়েন ভাইস চ্যান্সেলর। যদিও ডাঃ রাজ বাহাদুর মন্ত্রীকে জানান, হাসপাতালের পরিস্থিতি জন্য তিনি দায়ি নয়। একথা শুনে মন্ত্রীর উত্তর দেন, ‘সবই আপনাদের হাত রয়েছে’।

[আরও পড়ুন: এশিয়ার সবচেয়ে ধনী মহিলা এখন ইনিই, চিনে নিন ভারতের এই শিল্পপতিকে]

স্বাস্থ্যমন্ত্রীর এমন কাজকে অনেকে সাধুবাদ জানালেও পালটা সমালোচনা শুরু হয়েছে। হাসপাতালে ভাইস চ্যান্সেলরকে অপমান করার অভিযোগ উঠেছে মন্ত্রীর বিরুদ্ধে। কংগ্রেস নেতা পরগত সিং (Pargat Singh) ঘটনার ভিডিও টুইট করেন। সঙ্গে লেখেন, “আজ গুরু নানক মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের ভাইস চ্যান্সেলরকে জনসমক্ষে অপমান করেছেন স্বাস্থ্যমন্ত্রী চেতন সিং, যিনি দ্বাদশ শ্রেণি পাস। এই ধরনের গুন্ডামির ফলে স্বাস্থ্যকর্মীদের মনোবল ভেঙে যায়।”

[আরও পড়ুন: বালিশের সঙ্গে সঙ্গম, সহপাঠীদের নিয়ে যৌন ইঙ্গিতপূর্ণ মন্তব্য! ভয়ংকর র‌্যাগিংয়ের শিকার ডাক্তারি ছাত্রী]

শনিবার ভাইস চ্যান্সেলর ডাঃ রাজ বাহাদুর মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছেন, তাঁকে যেন দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এদিন ফরিদকোট গুরু গোবিন্দ সিং মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের ভাইস চ্যান্সেলর বলেন, “আমার যন্ত্রণার কথা মুখ্যমন্ত্রীকে জানিয়েছি। বলেছে যে অপমানিত হয়েছি।” চিকিৎসক তথা ভাইস চ্যান্সেলরের পাশে দাঁড়িয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসেসিয়েশনের (IMA) পাঞ্জাব শাখা। তাদের দাবি, পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে এবং পদত্যাগ করতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে