BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

উধাও চালক, মধ্যপ্রদেশে পথের ধারে পরিত্যক্ত ট্রাকে মিলল প্রায় আড়াই লক্ষ টিকার ডোজ!

Published by: Biswadip Dey |    Posted: May 1, 2021 1:50 pm|    Updated: May 1, 2021 2:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাস ডেস্ক: দেশে করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে প্রবল ভাবে। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৪ লক্ষের গণ্ডি। এই পরিস্থিতিতে কোভিড (COVID-19) বিধি মেনে চলা ও টিকাকরণের উপরে জোর দিতে চাইছেন চিকিৎসকরা। আজ, শনিবার থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সকলের টিকাকরণ শুরু হলেও বহু রাজ্যই জানিয়েছে তাদের কাছে ভ্যাকসিন নেই। এই পরিস্থিতিতে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) একটি পরিত্যক্ত ট্রাকের সন্ধান মিলল যাতে রয়েছে কোভ্যাক্সিনের (Covaxin) ২ লক্ষ ৪০ হাজার ডোজ! যা উদ্ধার করার পরে স্বাভাবিক ভাবেই বিস্মিত পুলিশ।

শনিবারই মধ্যপ্রদেশের নরসিংহপুর জেলার করেলি বাসস্ট্যান্ডের কাছেই সন্ধান মিলেছে ট্রাকটির। পুলিশের কাছে খবর ছিল, দীর্ঘ সময় ধরে ট্রাকটি ওখানেই দাঁড়িয়ে রয়েছে। চালক বা সহকারী কেউই ট্রাকে নেই। তখনও কোনও ধারণা ছিল না তাতে কী রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি শুরু করতেই অবাক হয়ে যান পুলিশকর্মীরা। দেখা যায় ট্রাকের মধ্যে অসংখ্য বাক্সে ভরতি করোনা টিকা (COVID vaccine)!

[আরও পড়ুন: আগামী সপ্তাহেই সবচেয়ে ভয়াবহ হবে করোনা পরিস্থিতি! বলছে কেন্দ্রের উপদেষ্টা কমিটি]

করেলি থানার সাব ইনস্পেক্টর আশিস বোপাচে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এবিষয়ে জানিয়েছেন, ‘‘ওই টিকাগুলির আনুমানিক মূল্য ৮ কোটি টাকা। এরপর চালকের ফোনের লোকেশন অনুসন্ধান করা হয়। তা মেলে হাইওয়ের ধারে একটি ঝোপের মধ্যে! ট্রাকের শীতাতপ নিয়ন্ত্রণের যন্ত্রটি চালু অবস্থায় ছিল। অর্থাৎ ডোজগুলি নিরাপদেই রয়েছে। আমরা চেষ্টা করছি চালক ও সহকারীর সন্ধান পেতে। কিন্তু অনেক খুঁজেও তাঁদের কোনও খোঁজ মেলেনি।’’

এদিকে আজ থেকেই দেশের বিভিন্ন রাজ্যে শুরু হচ্ছে গণটিকাকরণ। শুক্রবারের হিসেব অনুযায়ী টিকা নেওয়ার জন্য ১৮ থেকে ৪৪ বছরের প্রায় ২ কোটি ৪৫ লক্ষ মানুষ ভ্যাকসিন পাওয়ার আশায় নাম নথিভুক্ত করিয়েছেন। তবে, কয়েকটি রাজ্যে টিকার অপ্রতুলতার জন্য টিকাকরণ শুরু করা যায়নি। এই পরিস্থিতিতে রহস্য ঘনাচ্ছে পরিত্যক্ত ট্রাকটিকে ঘিরে।

[আরও পড়ুন: ভোটের ডিউটিতে গিয়ে বহু শিক্ষকের মৃত্যু! গণনা বয়কট RSS-এর শিক্ষক সংগঠনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement