১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গোহারা হার নয়, গুজরাটে ভাল ফল করবে দল, বুথফেরত সমীক্ষাকে চ্যালেঞ্জ আপ নেতার

Published by: Kishore Ghosh |    Posted: December 6, 2022 5:32 pm|    Updated: December 6, 2022 5:32 pm

Aam Aadmi Party Rejects Projection Of Party's Loss In Exit Poll | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটে (Gujarat) শাসন ক্ষমতায় ফিরতে চলেছে মোদি-শাহর বিজেপি (BJP)। গুজরাট বিধানসভার দ্বিতীয় দফার ভোটগ্রহণের পরে বিভিন্ন সর্বভারতীয় সংবাদমাধ্যমের বুথ-ফেরত সমীক্ষায় এমনটাই দাবি করা হয়েছে। যদিও সেকথা মানতে নারাজ আম আদমি পার্টি (Aam Aadmi Party)। এক প্রেস বিবৃতিতে দলের তরফে বলা হয়েছে, বুথ-ফেরত সমীক্ষায় আমাদের আস্থা নেই। প্রকৃত ফলাফল উলটো হবে। যদিও গেরুয়া শিবিরের কটাক্ষ, সত্যিটা মানতে পারছে না কেজরিওয়ালের (Arvind Kejriwal) দল। মিথ্যে আশ্বাস দিয়ে দলীয় কর্মীদের সাহস যোগাচ্ছে।

১৮২ আসনের গুজরাট বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার জন্য প্রয়োজন ৯২টি আসন। সেখানে বড় জয় পেতে চলেছে গেরুয়া শিবির, এমনটাই দাবি অধিকাংশ সমীক্ষায়। কিছু সমীক্ষায় দাবি করা হয়েছে, কংগ্রেস (Congress) এবং আম আদমি পার্টির ভোট কাটাকাটির জেরে সুবিধা পাচ্ছে বিজেপি। সমীক্ষার এই ফলাফল উড়িয়ে দিচ্ছে আপ। মঙ্গলবার প্রেস বিবৃতিতে আপ নেতা সঞ্জয় সিং (Sanjay Singh) বলেন, “গুজরাটে ভোটের প্রকৃত ফল অন্যরকম হবে। দিল্লিতে বুথ-ফেরত সমীক্ষা আমাদের পক্ষে। গুজরাটের মানুষ বিজেপি বিরোধী।” উল্লেখ্য, বেশ কয়েকটি বুথ-ফেরত সমীক্ষার দাবি, এবার কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত আমেদাবাদ-গান্ধীনগর, কচ্ছ ও সৌরাষ্ট্রেও জয় ছিনিয়ে নেবে গেরুয়া শিবির। অন্যদিকে বিপুল প্রচারের পরেও একটি আসনেও জয় পাচ্ছে না আপ। এই দাবিই উড়িয়ে দিয়েছে আপ।

[আরও পড়ুন: ভারত জোড়ো যাত্রায় বেরিয়ে বিজেপি অফিসের দিকে উড়ন্ত চুমু রাহুলের, ভিডিও ভাইরাল]

এদিকে দেড় দশক পরে ঝাড়ু ঝড়ে দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন (এমসিডি) হাত ছাড়া হতে পারে গেরুয়া শিবিরের। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আপের জনমোহিনী নীতির কাছে চুপসে যেতে চলেছে মোদি-শাহের ডবল ইঞ্জিন স্বপ্নের বেলুন। ২৫০ আসনের দিল্লি পুরসভায় ক্ষমতা দখল করতে প্রয়োজন ১২৬টি আসন। আজতক-অ্য়াক্সিস মাই ইন্ডিয়ার বুথফেরত সমীক্ষা বলছে, আপ পেতে পারে ১৪৯-১৭১টি আসন, বিজেপি ৬৯-৯১টি ও কংগ্রেসের দখলে থাকতে পারে ৩-৭টি আসন।

[আরও পড়ুন: রোগীর বিছানায় নিশ্চিন্তে ঘুমোচ্ছে পথকুকুর! ভাইরাল মধ্যপ্রদেশের স্বাস্থ্যকেন্দ্রের ভিডিও]

আবার নিউজ এক্স-জন কি বাতের বুথফেরত সমীক্ষার দাবি, আপ ১৫৯-১৭৫, বিজেপি ৭০-৯২ এবং কংগ্রেস পেতে পারে ৪-৭টি আসন। আপ ১৪৬-১৫৬টি, বিজেপি ৮৪-৯৪ ও কংগ্রেস ৬-১০টি আসন পেতে পারে বলছে টাইমস নাও-ইটিজির বুথফেরত সমীক্ষা। প্রায় একইরকম ইঙ্গিত মিলেছে ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার বুথফেরত সমীক্ষায়। আপ ১৪৯-১৭১, বিজেপি ৬৯-৯১ ও কংগ্রেস ৩-৭টি আসন পেতে পারে দিল্লি পুরসভায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে