BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গম্ভীরের নামে জোড়া ভোটার কার্ড, বিজেপি প্রার্থীর বিরুদ্ধে দায়ের অভিযোগ

Published by: Sulaya Singha |    Posted: April 26, 2019 8:03 pm|    Updated: April 26, 2019 8:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনীতিতে পা রেখেই বিরোধীদের অভিযোগের মুখে পড়লেন গৌতম গম্ভীর। প্রাক্তন ভারতীয় তারকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন দিল্লি পূর্ব কেন্দ্রের আম আদমি পার্টির প্রার্থী অতিশী। তাঁর দাবি, প্রাক্তন ক্রিকেটারের নামে দুটি আলাদা ভোটার আইডি কার্ড রয়েছে।

অতিশী দেবীর বক্তব্য, গম্ভীরের দু’টি আলাদা ভোটার আইডি কার্ডে আলাদা ঠিকানারও উল্লেখ রয়েছে। একটি ঠিকানা দিল্লির কারোল বাগের। অন্যটি রজিন্দর নগরের। দুই এলাকাই দিল্লি সেন্ট্রাল কেন্দ্রের অন্তর্গত। একই ব্যক্তির আলাদা দু’টি ভোটার কার্ড কীভাবে থাকতে পারে? এই প্রশ্ন তুলেই অভিযোগ দায়ের করেছেন তিনি। অতিশী টুইট করেন, “দিল্লি পূর্ব কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়বেন গৌতম গম্ভীর। কিন্তু তাঁর দু’টি আলাদা ভোটার কার্ড রয়েছে। ঠিকানাও পৃথক। সেই কারণেই তাঁর বিরুদ্ধে অপরাধমূলক অভিযোগ দায়ের করেছি।” ভারতীয় দণ্ডবিধির ১৭ এবং ৩১ নম্বর ধারা অনুযায়ী, এক্ষেত্রে অপরাধ প্রমাণিত হলে এক বছর পর্যন্ত জেল হেফাজত হতে পারে। গোটা ঘটনা নিয়ে যদিও এখন কোনও প্রতিক্রিয়া দেননি ভারতীয় দলের প্রাক্তন ওপেনার।

[আরও পড়ুন: আরসিবির পোস্টে মেজাজ হারালেন দিন্দা, সোশ্যাল মিডিয়ায় কড়া জবাব পেসারের]

লোকসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোগ দেন গম্ভীর। ইতিমধ্যেই মনোনয়নপত্রও জমা দিয়েছেন তিনি। কিন্তু সেখানেও বিরোধীরা বাধা হয়ে দাঁড়ানোর চেষ্টা করে। আম আদমি পার্টি এবং কংগ্রেসের অভিযোগ, গম্ভীরের মনোনয়নপত্রে একাধিক গলদ রয়েছে। কিন্তু পোলিং অফিসার সেসব অভিযোগ খারিজ করে জানিয়ে দেন, সব নিয়ম মেনেই মনোনয়ন জমা দিয়েছেন প্রাক্তন ব্যাটসম্যান। দিল্লি পূর্বের বিজেপি প্রার্থী মহেশ গিরির পরিবর্তে গম্ভীরকে এই কেন্দ্রে দাঁড় করানো হয়। গত লোকসভা নির্বাচনে আপকে হারিয়ে বিপুল ভোটে জিতেছিলেন গিরি। এবার গম্ভীরের প্রধান প্রতিপক্ষ অতিশী এবং কংগ্রেসের অরবিন্দ সিং লাভলি। রাজনীতির ইনিংসের শুরুতেই গোতি সেঞ্চুরি হাঁকাতে পারেন কিনা, তার উত্তর মিলবে ২৩ মে।

[আরও পড়ুন: এবার স্বার্থের সংঘাতের অভিযোগে নোটিস পেলেন শচীন-লক্ষ্মণরাও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement