BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘ক্রোনোলজি বুঝুন’, Pegasus Project নিয়ে বিস্ফোরক দাবি অমিত শাহ’র

Published by: Subhajit Mandal |    Posted: July 20, 2021 8:43 am|    Updated: July 20, 2021 8:43 am

Aap chronology samjhiye: Amit Shah's rebuttal on Pegasus snooping row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: Pegasus Project নিয়ে উত্তাল দেশ। কাদের টার্গেট করা হয়েছিল, একে একে প্রকাশ্যে আসতেই সরকারকে তীব্র আক্রমণ শানাচ্ছে বিরোধীরা। একপ্রকার বাধ্য হয়ে এ নিয়ে বিবৃতি দিতে হল খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah)। তাঁর বহুল জনপ্রিয় উক্তির পুনরাবৃত্তি করে শাহ দাবি করলেন, ভারতের মহান গণতন্ত্রকে বদনাম করতে এবং উন্নয়নের গতি স্তব্ধ করতে এই ধরনের ভুয়ো রিপোর্ট প্রকাশ্যে আসছে। এর নেপথ্যে বিরোধীদের এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার ষড়যন্ত্র দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এক বিবৃতিতে এ প্রসঙ্গে শাহ বলেন, “জানি আমার এই কথাটা নিয়ে অনেকে হাসাহাসি করেন। কিন্তু আজ খুব সিরিয়াস হয়েই এই কথাটা আমি বলতে চাই। আপনি ক্রোনোলজিটা বুঝুন। ঠিক কখন এই ধরনের লিকগুলি হচ্ছে। ঠিক কীভাবে আমাদের বাধা দেওয়া হচ্ছে।” স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, এই রিপোর্ট প্রকাশ করেছে বিদেশের বাধাদানকারীরা। আর এটি তৈরি হয়েছে দেশের অন্দরের বাধাদানকারীদের জন্য। দেশের বাইরে বেশ কিছু সংস্থা আছে যারা ভারতের উন্নতি সহ্য করতে পারে না। আর দেশে কিছু রাজনৈতিক খেলোয়াড়েরা আছে যারা ভারতের উন্নতিতে বাধা দিতে চায়। ভারতবাসী এই ক্রোনোলজি ভালই বোঝে।” অমিত শাহর দাবি, এই রিপোর্ট একটাই উদ্দেশে তৈরি করা হয়েছে, যে কোনওভাবে আন্তর্জাতিক মহলে ভারতকে বদনাম করা।”

[আরও পড়ুন: ‘আপনার ফোনের গোপন তথ্যও পড়েছেন’, Pegasus কাণ্ডে নাম না করে মোদিকে কটাক্ষ রাহুলের]

প্রসঙ্গত, রবিবার রাত থেকে পেগাসাস রিপোর্ট (Pegasas Report) নিয়ে রীতিমতো আলোড়িত জাতীয় রাজনীতি। একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, পেগাসাস নামের এই ম্যালওয়ার ব্যবহার করে কেন্দ্র বিরোধীদের ফোনে আড়ি পাতছে। টার্গেটে রয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi), তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকুশলী প্রশান্ত কিশোর-সহ দেশের বহু বিরোধী নেতা। এমনকী গুটিকয়েক কেন্দ্রীয় মন্ত্রীর ফোনেও আড়ি পাতা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে ওই রিপোর্টগুলিতে। যা নিয়ে সোমবারই উত্তাল হয় সংসদের অধিবেশন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement