Advertisement
Advertisement
Sanjay Singh

জেলবন্দি আপ সাংসদকে শপথ নিতে ‘বাধা’! সঞ্জয় সিংকে অনুমতি দিলেন না ধনকড়

দিল্লির আবগারি দুর্নীতিতে অক্টোবর মাস থেকে জেলবন্দি সঞ্জয় সিং।

AAP MP Sanjay Singh denied permission to take oath at Rajya Sabha | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:February 5, 2024 4:27 pm
  • Updated:February 5, 2024 4:27 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদ পদে শপথ নিতে পারলেন না জেলবন্দি সঞ্জয় সিং (Sanjay Singh)। সোমবার রাজ্যসভার অন্য সাংসদরা শপথ নিলেও অনুমতি পেলেন না আপ নেতা। জানা গিয়েছে, শপথ নেওয়ার অনুমতি দেননি রাজ্যসভার সভাপতি তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। উল্লেখ্য, জেলবন্দি থাকলেও সাংসদ পদে সঞ্জয়কে শপথ নেওয়ার অনুমতি দিয়েছিল আদালত।

আবগারি দুর্নীতির অভিযোগে অক্টোবর মাসে ইডির হাতে গ্রেপ্তার হয়েছিলেন আপের (AAP) রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিং। তাঁর বিরুদ্ধে অভিযোগ, দিল্লির বেশ কিছু মদ প্রস্তুতকারক সংস্থাকে সুবিধা পাইয়ে দিতে বিশেষ নিয়ম প্রণয়ন করা হয়েছিল। সেখানেই আর্থিক তছরুপের সঙ্গে যুক্ত ছিলেন আপ সাংসদ। আবগারি দুর্নীতি মামলায় একাধিকবার জামিনের আবেদন করলেও তা খারিজ হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ভোটপ্রচারের হাতিয়ার শিশুরা? কড়া বিধিনিষেধ জাতীয় নির্বাচন কমিশনের]

জেলবন্দি থাকা অবস্থায় দ্বিতীয়বারের জন্য রাজ্যসভার (Rajya Sabha) সাংসদ হিসাবে সঞ্জয়কে মনোনীত করে আপ। মনোয়ন জমা থেকে শুরু করে সাংসদ পদে শপথগ্রহণ-সমস্ত কিছুতেই তাঁকে অনুমতি দিয়েছিল দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্ট। সেই মতোই নির্দিষ্ট প্রক্রিয়া মেনে দ্বিতীয়বারের জন্য রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন সঞ্জয়। সোমবার শপথ নেওয়ার কথা ছিল তাঁর। সেই কারণে অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন করলেও তা নাকচ করে দেয় আদালত। আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে আপ সাংসদকে।

Advertisement

এহেন পরিস্থিতিতে সাংসদ পদে শপথ নিতে চান সঞ্জয়। কিন্তু তাঁকে অনুমতি দেননি উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়। বলা হয়, রাজ্যসভা থেকে সাসপেন্ড হয়েছিলেন আপ সাংসদ। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো এখনও প্রিভিলেজ কমিটির বিচারাধীন। সেই কমিটির রিপোর্ট না আসা পর্যন্ত সঞ্জয়কে সাংসদ পদে শপথ নেওয়ার অনুমতি দেওয়া যাবে না।

[আরও পড়ুন: গোয়া ঘুরতে গিয়ে আর চেখে দেখা যাবে না জিভে জল আনা এই ডিশ! জানেন কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ