Advertisement
Advertisement
Arvind Kejriwal

তিন মাসে ওজন কমেছে ৮ কেজি! কেজরির স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন AAP, নিশানায় জেল কর্তৃপক্ষ

কেজরির জামিন বাতিল হওয়ার পরই ওজন হ্রাসের তথ্য প্রকাশ্যে আনল আপ।

AAP raises alarm over Arvind Kejriwal’s health

ফাইল ছবি।

Published by: Subhajit Mandal
  • Posted:June 23, 2024 11:35 am
  • Updated:June 23, 2024 11:35 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলে হু হু করে ওজন কমছে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের। ভেঙে পড়ছে স্বাস্থ্যও। উদ্বেগ প্রকাশ করে তিহাড় জেল কর্তৃপক্ষকে নিশানা করল আপ। তাঁদের দাবি, তিন মাসের জেল জীবনে কেজরিওয়ালের ওজন কমে গিয়েছে প্রায় ৮ কেজি! আপের দাবি, দিল্লির মুখ্যমন্ত্রীর এত দ্রুত ওজনহ্রাস নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরাও।

গত ২১ মার্চ আবগারি দুর্নীতির অভিযোগে কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে নিয়েছিল ইডি (ED)। সপ্তাহদুয়েক পরে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। আপ জানিয়েছে, গ্রেপ্তারির আগে তাঁর ওজন ছিল ৭০ কেজি। ২২ জুন সেই ওজন কমে হয়েছে ৬২ কেজি। অর্থাৎ, গত তিন মাসে কেজরির ওজন কমে গিয়েছে প্রায় আট কেজি। দিল্লির শাসকদলের তরফে বলা হচ্ছে, কেজরিওয়ালের (Arvind Kejriwal) এক টানা ওজনহ্রাস যে উদ্বেগের, সেটা মানছেন চিকিৎসকরাও। তাঁরাও উদ্বিগ্ন।

Advertisement

[আরও পড়ুন: ‘মমতার পালটা মুখই বাংলায় নেই’, আরএসএস মুখপত্রে বঙ্গ বিজেপির সমালোচনা]

আপের তরফে বলা হচ্ছে, “কেজরির শীঘ্রই শারীরিক পরীক্ষা নিরীক্ষা প্রয়োজন। তবেই এই সমস্যার মূল কারণ বোঝা যাবে এবং সেই অনুযায়ী চিকিৎসা চালানো যাবে।” দিল্লির শাসকদল বলছে, মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা খারাপ জেনেই তাঁরা অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেছিলেন। আর এক সপ্তাহ সময় পেলে দিল্লির মুখ্যমন্ত্রীর পরীক্ষানিরীক্ষাগুলি করানো যেত। তিহাড় জেল কর্তৃপক্ষকে নিশানা করে আপের দাবি, চিকিৎসকরা কেজরিকে পরোটা, পুরী জাতীয় খাবার খাওয়াতে বলেছেন। কিন্তু সেই খাবার সময়মতো দেওয়া হচ্ছে না তাঁকে। শুধু তাই নয়, তাঁর শারীরিক পরীক্ষানিরীক্ষারও সুযোগ দেওয়া হচ্ছে না।

Advertisement

[আরও পড়ুন: ভোটে হার তাতে কী! মালাবদল করলেন বারাসতের বিজেপির প্রার্থী স্বপন মজুমদার, পাত্রী বনগাঁরই]

উল্লেখ্য, বৃহস্পতিবারই নিম্ন আদালত জামিন দিয়েছিল অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। কিন্তু শুক্রবার অরবিন্দ কেজরিওয়ালের মুক্তি আটকাতে তৎপর ইডি দ্বারস্থ হয়েছিল দিল্লি হাই কোর্টের। দিল্লি হাই কোর্ট নিম্ন আদালতের সেই নির্দেশ খারিজ করে দেয়। ফলে এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না কেজরিওয়াল। হাই কোর্টের রায়ের পরই ওজন হ্রাসের তথ্য প্রকাশ্যে আনল আপ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ