Advertisement
Advertisement
Atishi

এবার মানহানির মামলা অতিশীর বিরুদ্ধে, আদালতে হাজিরার নির্দেশ আপ নেত্রীকে

অতিশীর বিরুদ্ধে মানহানির মামলা করেন দিল্লি বিজেপির মিডিয়া প্রধান।

AAP’s Atishi summoned by Delhi court in defamation case
Published by: Kishore Ghosh
  • Posted:May 28, 2024 4:22 pm
  • Updated:May 28, 2024 6:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দিল্লি সরকারের (Delhi Government) মন্ত্রী তথা আপ (AAP) নেত্রী অতিশীকে (Atishi) সমন পাঠাল দিল্লির একটি আদালত। অতিশীর একটি মন্তব্যের পরিপ্রেক্ষিতে মানহানির মামলা করেন দিল্লি বিজেপির (BJP) মিডিয়া প্রধান প্রবীণ শংকর কাপুর। সেই মামলাতেই ২৯ জুন অতিশীকে হাজিরার নির্দেশ দিয়েছে আদালত।

গত এপ্রিলে অতিশী অভিযোগ করেন যে আপ বিধায়কদের ঘুষ দেওয়ার চেষ্টা করছে বিজেপি। মামলায় প্রবীণ শংকর কাপুর অভিযোগ করেন, আপ নেত্রীর মন্তব্যের জেরে দলের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে। মামলা গ্রহণ করে অতিশীকে অভিযুক্ত হিসেবে চিহ্নিত করেছে আদালত। সমন পাঠিয়ে ২৯ জুন হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ইন্দিরা গান্ধীর হত্যাকারী ‘অমর রহে’! ভোটের লড়াইয়ে খুনির পুত্রের প্রচারে উঠল স্লোগান]

৩০ এপ্রিল অতিশীর বিরুদ্ধে মানহানির মামলা করে বিজেপি। আপ নেতাদের ঘুষ দিয়ে দলে টানার অভিযোগে আপত্তি করে কেন্দ্রের শাসক দল। গেরুয়া শিবিরের দিল্লির মিডিয়া প্রধান প্রবীণ শংকর কাপুর আদালতে অরবিন্দ কেজরিওয়ালের একটি সোশাল মিডিয়া পোস্ট নিয়ে অভিযোগ করেন। ওই পোস্টে আপ সুপ্রিমো দাবি করেছিলেন, সাতজন আপ বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছিল বিজেপি। দলবদলের জন্য ২৫ কোটি টাকার টোপ দেওয়া হয়েছিল।

Advertisement

[আরও পড়ুন: যাবজ্জীবন সাজা থেকে মুক্তি, খুনের মামলায় হাই কোর্টের নির্দেশে স্বস্তিতে রাম রহিম]

কেজরির সঙ্গে সহমত হয়ে এপ্রিল মাসে সাংবাদিক সম্মেলন করে অতিশী বলেন, “আমার একজন ঘনিষ্ঠ ব্যক্তির মাধ্যমে বিজেপি যোগাযোগ করেছিল। রাজনৈতিক কেরিয়ার বাঁচাতে বিজেপিতে যোগ দিতে বলা হয় আমাকে। ওঁরা হুমকি দেয়, দল বদল না করলে এক মাসের মধ্যে ইডি আমাকে গ্রেপ্তার করবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ