BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Abhishek Banerjee: ED’র সমনের উপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাই কোর্টে মামলা সস্ত্রীক অভিষেকের

Published by: Sulaya Singha |    Posted: September 17, 2021 8:18 pm|    Updated: September 17, 2021 9:39 pm

Abhishek and Rujira Banerjee move Delhi HC against ED summon | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সমনের উপর স্থগিতাদেশ চেয়ে এবার দিল্লি হাই কোর্টে মামলা দায়ের করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়।

কয়লাকাণ্ডে একাধিকবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে সমন পাঠিয়েছে ইডি। সম্প্রতি ইডির দপ্তরে হাজিরা দিতে দিল্লিও উড়ে গিয়েছিলেন অভিষেক। টানা ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তারপরও ফের সমন পাঠানো হয় অভিষেককে। এর আগে ব্যক্তিগত অসুবিধার কারণ তুলে ধরে কলকাতায় জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়েছিল। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। ২১ সেপ্টেম্বর দিল্লির সদর দপ্তরে অভিষেককে ফের তলব করে ইডি। এবার তার উপরই স্থগিতাদেশ চাইলেন অভিষেক ও রুজিরা।

[আরও পড়ুন: ভারতে ‘অর্থনৈতিক সন্ত্রাস’ চালানোর ছক কষছে পাকিস্তান, প্রকাশ্যে ভয়াবহ তথ্য]

গত ৬ সেপ্টেম্বর দিল্লির ইডির দপ্তরে হাজি হয়েছিলেন অভিষেক। টানা ন’ঘণ্টা তৃণমূল সাংসদকে জিজ্ঞাসাবাদ করে ইডি (ED)। রাত ৯টা নাগাদ দপ্তর থেকে বের হন তিনি। তার পরেও তাঁর চোখেমুখে ছিল আত্মবিশ্বাসের ছাপ। সাংবাদিকদের সামনে দাঁড়িয়ে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন, “বিজেপিকে (BJP) হারাবই আমরা।” জোর গলায় বলে দেন, “যে যা পারে করে নিক। ইডি-সিবিআই যাকে খুশি পিছনে লেলিয়ে দিক। ধমকে চমকে তৃণমূলকে আটকানোর চেষ্টা করুক। আমি বলে যাচ্ছি, কেউ কিচ্ছু করতে পারবে না। কংগ্রেসের মতো মাথা নত করব না। ২০২৪-এ বিজেপিকে সরাবই।” তবে এরপরও ফের তাঁকে তলব করা হয় দিল্লির অফিসে।

তদন্তে যে তিনি সবরকম সহযোগিতা করবেন, তা আগেই জানিয়েছিলেন অভিষেক। কিন্তু প্রয়োজনীয় তথ্য প্রমাণ ছাড়াও বারবার ইডির তলবে অসন্তুষ্ট অভিষেক ও রুজিরা। সেই কারণেই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন তাঁরা।

[আরও পড়ুন: পেট্রোপণ্যে জিএসটির প্রস্তাব খারিজ, দাম কমছে না পেট্রল-ডিজেলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে