BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘আজ খুঁটিপুজো করলাম, ২৩-এ বিসর্জন’, ত্রিপুরায় অভিষেকের ভাষণের ৭ পয়েন্ট

Published by: Subhajit Mandal |    Posted: October 31, 2021 2:50 pm|    Updated: October 31, 2021 2:51 pm

Abhishek Banerjee attacks BJP from Tripura | Sangbad Pratidin

সন্দীপ চক্রবর্তী: প্রথমবার  ত্রিপুরার মাটিতে জনসভা করতে গিয়েই বিপ্লব দেব সরকারকে উৎখাত করার ডাক দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। স্পষ্ট করে দিলেন, কোনওভাবেই ত্রিপুরায় বিজেপিকে এক ইঞ্চি জমি ছাড়বে না তৃণমূল (TMC)। এটা কংগ্রেস বা সিপিএম না। দলটার নাম তৃণমূল। যত কাটবেন তত বাড়বে। যত আঘাত করবেন, আমাদের কর্মীদের মনোবল তত বাড়বে। পয়েন্ট ধরে ধরে বিজেপিকে বিঁধলেন অভিষেক। এক নজরে তাঁর বক্তব্যের হাইলাইটস। 

১। ২৩-এ বিসর্জন: খুঁটিপুজো আজ করলাম। ২৩-এ বিসর্জন। আপনার ১০ গুণ জেদ আমার। আপনার জেদ, গায়ের জোরে ত্রিপুরায় গুণ্ডারাজ চালাব। আমার জেদ ত্রিপুরার মানুষের সমর্থন নিয়ে ত্রিপুরায় মানুষের দুয়ারে সরকার চালাব।

২। ডিসেম্বরে মমতার সভা: সামনে পুরভোট। আবার আপনি গায়ের জোরে ভোট করবেন। আপনি বলছেন, যে ভাবেই হোক আমার রাজত্ব কায়েম রাখব। এতদিন পেরেছেন, আর পারবেন না। কারণ এতদিন আপনাদের বিরুদ্ধে লড়াইয়ে ছিল কংগ্রেস ও সিপিএম (CPIM)। তৃণমূল শেষ রক্তবিন্দু দিয়ে লড়বে। এবার আপনার সামনে লড়াইয়ে তৃণমূল। আর পারবেন না। ২০২৩-এর এক বছর আগে থেকে ঘরবাড়ি নিয়ে এখানে বসে থাকব। নভেম্বরে আরও দু’তিনবার। ডিসেম্বরে মমতা বন্দ্যোপাধ্যায় বিবেকানন্দ ময়দানে মিটিং করবে তৃণমূল।

৩। অনেক নেতা যোগাযোগ করছেন: আপনার ডানদিকে বাঁদিকে যারা ঘোরে তাঁরা সবাই আমার সঙ্গে যোগাযোগ করেছে। সুইচ টিপলেই ১৫ জন বিধায়ক তৃণমূলে আসবে।  কিন্তু সরকার ভাঙার রাজনীতি আমি করি না। আমি ২৩-এ আপনার গদি উপড়ে ফেলব।

৪। ত্রিপুরা চালাবে দিল্লিকে: আগামী দিনে দিল্লি ত্রিপুরাকে চালাবে না। ত্রিপুরা দিল্লিকে চালাবে। ত্রিপুরায় বসে দিল্লির তল্পিবাহকতা চলবে না। বাংলা থেকে তাড়িয়েছি, ত্রিপুরা (Tripura) থেকেও একইভাবে তাড়াব। যেদিন ভোট দিতে যাবেন, এক ভোটে বিজেপিকে উপড়ে ফেলবেন।

৫। বিপ্লব দেব উন্মাদ: আগে ছিল সিপিএমের হার্মাদ। এখন একটা বসে আছে বিজেপির উন্মাদ। বিপ্লব দেবের (Biplob Kumar Deb) ছুটি হয়ে গিয়েছে। ওঁর একটা ক্লাবের প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা নেই, একটা ওয়ার্ডের কাউন্সিলর হওয়ার যোগ্যতা নেই। আমি পুলিশ প্রশাসনকে দোষ দিই না। এদের উপরও প্রশাসনের চাপ রয়েছে। ওদেরও চাকরি বাঁচাতে হয়। আমি শুধু ওঁদের বলব যে কাজই করুন, মনে রাখবেন আপার কাঁধে অশোকস্তম্ভের চিহ্ন আছে, পদ্মফুলের নয়।

৬। রিপোর্ট কার্ড নিয়ে তর্ক হোক: আমি তথ্যের উপর নির্ভর করে কথা বলি। চলুন বিতর্ক হোক। সভা আপনি ঠিক করুন। সময় আপনি ঠিক করুন। আপনি আপনার রিপোর্ট কার্ড নিয়ে যাবেন, আমি আমার রিপোর্ট কার্ড নিয়ে যাব। ১০-০ গোলে হারাতে না পারলে আপনি যা বলবেন, করব।

৭। করোনার থেকেও বিপজ্জনক বিজেপি: করোনার (Coronavirus) থেকেও বিপজ্জনক  করোনার থেকে বিপজ্জনক ভাইরাস হচ্ছে বিজেপি ভাইরাস। এর একটাই ভ্যাকসিন। ভ্যাকসিনের নাম মমতা বন্দ্যোপাধ্যায়। ডবল ডোজ দিতে হবে। একটা নভেম্বর মাসে পুরভোটে। আরেকটা ২০২৩ সালে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে