Advertisement
Advertisement
Abhishek Banerjee

দিল্লি থেকে মুম্বই উড়ে গেলেন অভিষেক, উদ্ধব ঠাকরের বাসভবনে বৈঠক ঘিরে জল্পনা

শিব সেনা-উদ্ধব শিবিরের প্রধান উদ্ধব ঠাকরের পাশাপাশি এই বৈঠকে থাকতে পারেন বিরোধী শিবিরের অন্যতম বর্ষীয়ান নেতা শরদ পওয়ারও।

Abhishek Banerjee flies to Mumbai likely to meet Shiv Sena chief Uddhav Thackeray
Published by: Sucheta Sengupta
  • Posted:June 6, 2024 6:55 pm
  • Updated:June 6, 2024 8:47 pm

নন্দিতা রায়, নয়াদিল্লি: দিনভর দিল্লিতে বিরোধী দলের নেতাদের সঙ্গে একক বৈঠক সেরে সন্ধেবেলা মুম্বই উড়ে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। সন্ধের বিমানে তিনি মুম্বই যান। সেখানে শিব সেনা-উদ্ধব শিবিরের প্রধান উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) সঙ্গে তাঁর বৈঠকের সম্ভাবনা।  ঠাকরেদের বাসভবন ‘মাতোশ্রী’তে থাকতে পারেন বিরোধী শিবিরের অন্যতম বর্ষীয়ান নেতা শরদ পওয়ারও। বিরোধী রণকৌশল নিয়ে আলোচনা হতে পারে। এনিয়ে উদ্ধব, পওয়ারের সঙ্গে অভিষেকের পৃথক বৈঠক নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ হতে চলেছে।

লোকসভা ভোটের ফলপ্রকাশের পর সলতে পাকাচ্ছে শাসক-বিরোধী উভয় শিবিরই। একদিকে শরিকদের সঙ্গে কথা বলে সরকার গঠনের তোড়জোড়, অন্যদিকে বিরোধী শিবিরও প্রস্তুত হচ্ছে নিজেদের রণকৌশল স্থির করতে। এই পরিস্থিতিতে INDIA জোটের বৈঠকে বাংলার শাসকদলের তরফে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে (Abhishek Banerjee)প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আর অভিষেক তার পূর্ণ সদ্ব্যবহার করছেন অন্যান্য রাজনৈতিক দলগুলির সঙ্গে নিজের সমন্বয় বৃদ্ধিতে। দিল্লিতে নেতাদের সঙ্গে দফায় দফায় আলোচনার পর এবার মুম্বইয়ের পথে পা বাড়ালেন অভিষেক। ঠাকরের সঙ্গে তাঁর বৈঠকে হাজির থাকতে পারেন উদ্ধব-পুত্র আদিত্যও। উল্লেখ্য, বুধবার দিল্লিতে বিরোধী বৈঠকে যাননি উদ্ধব ঠাকরে। কংগ্রেসের উপর ক্ষুব্ধ বলে বৈঠক এড়িয়েছেন, এমনই গুঞ্জন। এই অবস্থায় অভিষেকের ‘মাতোশ্রী’তে যাত্রায় কি মন গলবে? সেই প্রশ্ন থাকছে। 

Advertisement

[আরও পড়ুন: দুই নির্দলের যোগদানে লোকসভায় সেঞ্চুরি কংগ্রেসের! শক্তিবৃদ্ধি ইন্ডিয়া জোটের]

বুধবার দিল্লিতে INDIA জোটের বৈঠকে রাহুল গান্ধী, অখিলেশ যাদবদের পাশে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি ছিল নজরকাড়া। লোকসভা ভোটে বাংলায় তৃণমূলের ২৯ আসান প্রাপ্তির জন্য তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন বর্ষীয়ান মল্লিকার্জুুন খাড়গে থেকে অখিলেশ যাদব সকলেই। বৃহস্পতিবার সকাল থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক একের পর এক বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে বৈঠকের পর দুপুরে অভিষেকের বাড়ি গিয়ে কথা বলেন আপ নেতা সঞ্জয় সিং, রাঘব চাড্ডা।  দিল্লির আলোচনা পর্ব আপাতত এখানেই মিটিয়ে অভিষেক উড়ে যান মুম্বই। সেখানে রাজনৈতিক কর্মসূচি সেরে রাতের বিমানেই তাঁর ফেরার কথা কলকাতায়।

Advertisement

[আরও পড়ুন: রবিসন্ধ্যায় শপথ মোদির! দিল্লিতে তুঙ্গে তৎপরতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ