BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কয়লা কাণ্ড: আদালতে সশরীরে হাজিরা দিতে হবে না রুজিরা বন্দ্যোপাধ্যায়কে

Published by: Paramita Paul |    Posted: October 11, 2021 3:19 pm|    Updated: October 11, 2021 4:16 pm

Abhishek Banerjee's wife Rujira in Coal scam case gets relief from Delhi HC | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: পুজোর মরশুমে স্বস্তিতে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। মঙ্গলবার দিল্লির পাটিয়ালা হাউজ কোর্টে সশরীরে হাজিরা দিতে হবে না তাঁকে। বদলে তাঁর আইনজীবী আদালতে হাজিরা দিতে পারবেন। সোমবার দিল্লি হাই কোর্টের  তরফে এমনটাই জানানো হল। 

কয়লা পাচার কাণ্ডে (Coal Scam) বারবার তলব করা সত্ত্বেও জেরা এড়াচ্ছেন অভিষেকপত্নী। এমন অভিযোগ নিয়ে দিল্লির আদালতের দ্বারস্থ হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। রুজিরা ইতিপূর্বে ইডিকে জানিয়েছিলেন, কোভিড পরিস্থিতি। বাড়িতে তাঁর দুই ছেলেমেয়ে রয়েছে। তাদের বয়স অনেকটাই কম। তাই এমন পরিস্থিতিতে সশরীরে হাজিরা দিতে পারবেন না রুজিরা। সমনের উপর স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থও হন তিনি।

[আরও পড়ুন: ‘দাবি যুক্তিহীন’, ভারতকেই দায়ী করে সেনা প্রত্যাহার নিয়ে দ্বিপাক্ষিক বৈঠক ভেস্তে দিল চিন]

রুজিরা-অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদনের পালটা পাতিয়ালা কোর্টে যায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও। তার পরই আদালত রুজিরাকে (Rujira Banerjee) তলব করেছিল বলে খবর। ৩০ সেপ্টেম্বর ভারচুয়ালি হাজিরাও দিয়েছিলেন তিনি। 

Abhishek Banerjee's wife Rujira Naroola replies to CBI notice

এদিন দিল্লি হাই কোর্টে রুজিরা বন্দ্যোপাধ্যায়ের আবেদনের শুনানি ছিল। যথারীতি তাঁর আবেদনের বিরোধিতা করেছিলেন ইডি-র তরফের আইনজীবী তথা সলিসিটার জেনারেল তুষার মেহতা। তবে তাঁর আপত্তি ধোপে টেকেনি। এই মামলার পরবর্তী শুনানি ২৯ নভেম্বর। 

Delhi HC refuses to grant interim protection to Abhishek Banerjee and wife Rujira in coal scam

কয়লাকাণ্ডে একাধিকবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে সমন পাঠিয়েছে ইডি। সম্প্রতি ইডির দপ্তরে হাজিরা দিতে দিল্লিও উড়ে গিয়েছিলেন অভিষেক। টানা ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তারপরও ফের সমন পাঠানো হয় অভিষেককে। এর আগে ব্যক্তিগত অসুবিধার কারণ তুলে ধরে কলকাতায় জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়েছিল। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি।

[আরও পড়ুন: অশান্ত উপত্যকা, পুঞ্চে জঙ্গিদের গুলিতে শহিদ পাঁচ ভারতীয় সেনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement