২৪ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ১১ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনয়ে ছেড়ে তিনি যে পাকাপাকিভাবে রাজনীতিতে আসছেন, সেকথা নিজে মুখেই ঘোষণা করেছিল অভিনেতা কমল হাসান। কৌতুহল ছিল, রাজনীতির কোনও শিবিরে নাম লেখাবেন তিনি? কংগ্রেস না বিজেপি? নাকি নিজেই রাজনৈতিক দল গড়বেন?  সেই জল্পনার আর কোনও অবকাশ রাখলেন না দক্ষিণে এই জনপ্রিয় অভিনেতা। তামিলনাড়ুর ‘রাজনৈতিক রাজধানী’ মাদুরাইতে বড় সমাবেশ করে নিজের নয়া রাজনৈতিক দলের নাম ঘোষণা করে দিলেন কমল হাসান। তামিল রাজনীতিতে আত্মপ্রকাশ করল আরও একটি রাজনৈতিক দল ‘মাক্কাল নিধি মাইয়ম’।  কমল হাসানের ঘোষণা, ‘আমি আর সিনেমার স্টার নই।’ সমাবেশে প্রধান অতিথি ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

[রাজনীতিই মুখ্য, পাকাপাকিভাবে অভিনয় ছাড়ছেন কমল হাসান]

অমিতাভ বচ্চন, বিনোদ খান্না হোক কিংবা শক্রঘ্ন সিনহা, মুম্বইয়ে ফিল্ম জগতের অনেকেই রাজনীতিতে এসেছেন। ফিল্মি জনপ্রিয়তার জোরে জনপ্রিতিনিধিও নির্বাচিত হয়েছেন। কিন্তু, যেভাবে দাগ কাটতে পারেননি। পরবর্তীকালে কেউ রাজনীতির জগত থেকে সরে এসেছেন, কেউ কেউ আবার জনপ্রতিনিধি হয়েই রয়ে গিয়েছেন। কিন্তু, এক্ষেত্রে উজ্জ্বল ব্যতিক্রম দক্ষিণের সিনে স্টাররা। অভিনয়ের ক্ষেত্রে যতটা জনপ্রিয়তা ছিলেন তাঁরা, রাজনীতির ময়দানেও ঠিক ততটা দাপট দেখিয়েছেন তাঁরা। তামিল রাজনীতির কথাই যদি ধরা হয়, তাহলে অবশ্যই এমজি রামচন্দ্রণ ও জয়ললিতার কথা উল্লেখ কথা করতে হবে। নিজেদের সময়ে দুজনেই ছিলেন তামিল সিনেমা্র জনপ্রিয়তম তারকা। আবার রাজনীতিতে আসার পর, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীও হয়েছিলেন। বস্তুত, রাজ্যের আর প্রাক্তন মুখ্যমন্ত্রী করুণানিধিও এককালে চিত্রনাট্যকার ছিলেন। এবার সেই পথেই পা বাড়ালেন তামিলনাড়ুর আরও জনপ্রিয় তারকা কমল হাসান। বৃহস্পতিবার মাদুরাইয়ে নতুন রাজনৈতিক দল তৈরি করার কথা ঘোষণা করলেন তিনি। কমল হাসানের দলের নাম ‘মাক্কাল নিধি মাইয়ম’।

[এখনই রাজনৈতিক জোট নয়, সৌজন্য সাক্ষাৎকারে রজনীর বাড়িতে কমল হাসান]

২০১৬ সালে মুখ্যমন্ত্রী থাকাকালীন প্রয়াত হয়েছিলেন জয়ললিতা। তাঁর মৃত্যুর পর তামিল রাজনীতিতে বিরাট শূন্যতা তৈরি হয়। একজন আইকনিক নেতা বা নেত্রীর অভাবটা বড় বেশি করে টের পাওয়া যাচ্ছিল। সেই সূত্রেই দুজন অভিনেতার রাজনীতিতে আসা নিয়ে জল্পনা চলছিল। রজনীকান্ত ও কমল হাসান। এমনও শোনা যাচ্ছিল, দুজনেই মিলেই হয়ত কোনও রাজনৈতিক মঞ্চ বা দল তৈরি করবেন। এমনকী, দিন কয়েক আগে রজনীকান্তের সঙ্গে দেখাও করেছিলেন কমল হাসান।  তবে সব জল্পনার অবসান ঘটল বুধবার। মাদুরাইতে বড় একটি জনসভা করে নতুন রাজনৈতি দল তৈরির কথা ঘোষণা করে দিলেন কমল। দলের নাম রেখেছেন ‘মাক্কাল নিধি মাইয়ম’। জনসভায় বক্তব্য রাখতে গিয়ে কমল হাসান বলেন, ‘আমি আর সিনেমার স্টার নই। আপনাদের বাড়ির লণ্ঠন। দয়া করে আমাকে রক্ষা করবেন। জ্বালিয়ে রাখবেন।’ তাৎপর্যপূর্ণভাবে, সমাবেশের প্রধান অতিথি ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

[বেতন দিতে অপারগ, কর্মীদের অন্য চাকরি খোঁজার পরামর্শ নীরব মোদির]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং