BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

অধীরেই ভরসা! আপাতত লোকসভায় কংগ্রেসের দলনেতা থাকছেন বহরমপুরের সাংসদই

Published by: Subhajit Mandal |    Posted: July 14, 2021 7:37 pm|    Updated: July 14, 2021 7:53 pm

Adhir Ranjan Chowdhury is likely to remain the Congress's Leader in the Lok Sabha for now | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনই লোকসভায় কংগ্রেস দলনেতার পদ থেকে সরছেন না অধীর রঞ্জন চৌধুরী। অন্তত সংসদের বাদল অধিবেশনের আগে তাঁকে সরানো হচ্ছে না। এমনটাই দাবি কংগ্রেস সূত্রের। কংগ্রেসের এক সূত্রকে উদ্ধৃত করে এখবর জানিয়েছে সংবাদ সংস্থা ANI। তবে, এখনই না হলেও আগামী দিনে লোকসভার পদ খোয়াতে হতে পারে অধীরবাবুকে।

কংগ্রেস সূত্রের খবর, “এখনই কংগ্রেসের লোকসভার দলনেতার পদে কোনও পরিবর্তন হচ্ছে না। অন্তত বাদল অধিবেশনে অধীর চৌধুরীই কংগ্রেসের লোকসভার দলনেতা থাকছেন।” কংগ্রেসের ওই সূত্রের দাবি, সংসদের অধিবেশনের পরেই কংগ্রেসের সাংগঠনিক স্তরে বড়সড় রদবদল হতে চলেছে। তখনই অধীরের পদে থাকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে, আপাতত এই অধিবেশনে তিনিই দলনেতা।

[আরও পড়ুন: জল্পনার অবসান, রাজ্যসভায় BJP’র দলনেতা হলেন প্রাক্তন রেলমন্ত্রী পীযূষ গোয়েল]

আসলে এবার কংগ্রেসেও (Congress) চালু হচ্ছে এক ব্যক্তি-এক পদ। আগামী দিনে যার শিকার হতে পারেন অধীর রঞ্জন চৌধুরী। লোকসভার দলনেতা হওয়ার পাশাপাশি অধীরবাবু এই মুহূর্তে প্রদেশ কংগ্রেসের সভাপতিও। বিধানসভা নির্বাচনে শূন্য পাওয়ার পর দল চাইছে এবার পুরোপুরি বাংলার রাজনীতিতে মনোনিবেশ করুন অধীর। সেকারণেই লোকসভার দলনেতার পদ থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হতে পারে। বাংলার বিধানসভা ভোটের প্রচারের সময়ও লোকসভায় কংগ্রেসের দলনেতা হিসাবে কাজ করছিলেন পাঞ্জাবের সাংসদ রবনীত সিং বিট্টো। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে, এবার অধীরকে স্থায়ীভাবেই ওই পদ থেকে সরিয়ে দেওয়া হবে। তাঁর পরিবর্ত হিসেবে কেরলের শশী থারুর এবং পাঞ্জাবের মনীষ তিওয়ারির নামও শোনা যাচ্ছে। যদিও, আপাতত যাবতীয় জল্পনার অবসান ঘটল। এখনই সরতে হচ্ছে না অধীরকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement