১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, ৫ রাজ্যে ফের সতর্কতা জারি কেন্দ্রের

Published by: Paromita Kamila |    Posted: February 20, 2021 7:55 pm|    Updated: February 20, 2021 7:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আরও একবার দেশজুড়ে বেড়ে চলছে করোনা সংক্রমণ। পরিস্থিতি নিয়ে নতুন করে চিন্তায় কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই কেরালা, মহারাষ্ট্র (Maharashtra), পাঞ্জাব, ছত্রিশগড় ও মধ্যপ্রদেশ –  এই ৫ রাজ্য়ে নতুন করে সতর্কতা জারি করেছে স্বাস্থ্যমন্ত্রক। ফের দেখা দিয়েছে লকডাউন পরিস্থিতি। বাড়ছে চিন্তা।

করোনা ভ্যাকসিন আসার পর কিছুটা কমেছিল করোনা আক্রান্তের গ্রাফ। কিন্তু গত সপ্তাহে মহারাষ্ট্রে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা বাড়ায় উদ্বেগ বেড়েছে প্রশাসনের। নতুন করে সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৬১১২জন। মহারাষ্ট্র প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে,  লোকাল ট্রেন চালু হওয়ার পর থেকেই ক্রমশ বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

[আরও পড়ুন: মুকেশ আম্বানির নয়া স্বপ্ন! গুজরাটে তৈরি হবে বিশ্বের বৃহত্তম চিড়িয়াখানা]

মহারাষ্ট্রের মত পাঞ্জাবেও হত সাত দিন ধরে করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘন্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৩জন। ইতিমধ্যেই, মুম্বইসহ অমরাবতী(Amravati), ইয়াভতমল(Yavatmal) এলাকায় নতুন করে কড়া বিধিনিষেধ জারি করেছে প্রশাসন। মুম্বই মিউনিসিপ্যাল কমিশনার ইকবাল সিং চাহাল জানিয়েছেন, যাঁরা হোম আইসোলেশনের নিয়ম ভঙ্গ করবেন, বিয়েবাড়ি বা অনুষ্ঠান বাড়িতে জমায়েত করবেন তাহলে কড়া শাস্তির মুখে পড়তে হবে তাঁদের। পাশাপাশি জানিয়েছেন, যে সকল যাত্রীরা ট্রেনে বিনা মাস্কে যাতায়াত করবেন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে প্রশাসন।

প্রসঙ্গত, ১৩ ফেব্রুয়ারি থেকে মধ্যপ্রদেশে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় সেখানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯৭জন। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত সাতদিনে ছত্রিশগড়েও করোনা অ্যাকটিভের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৫৯জন।

[আরও পড়ুন: প্রেমে প্রত্যাখ্যানের বদলা নিতেই বিষপ্রয়োগ! উন্নাওয়ের দুই কিশোরীকে খুনের কথা কবুল অভিযুক্তের] 

ফলে এই পাঁচটি রাজ্যে বেড়ে চলা করোনা গ্রাফ কমাতে নতুন করে কড়া পদক্ষেপ নিতে চলেছে প্রশাসন। উল্লেখ্য, ২৭ দিন পর ফের করোনা সংক্রমণের সংখ্যা ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯৯৩ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯ লক্ষ ৭৭ হাজার ৩৮৭ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ২১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০১ জনের।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement