১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রযোজকদের দেওয়া ৫ কোটি টাকা নিতে নারাজ সেনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 23, 2016 10:33 am|    Updated: January 14, 2020 7:09 pm

Ae Dil hai Mushkil: Armymen upset over Rs. 5 Crore Penance

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক বাধা বিঘ্ন পেরিয়ে শর্তসাক্ষেপে ছবি মুক্তি নিয়ে মুশকিল আসান হয়েছে করণ জোহরের। কিন্তু সত্যিই কি জট কাটল? সিনিয়র সেনা আধিকারিকের কথায় কিন্তু ফের ব্যাকফুটে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’।

বেশ কয়েকদিন ধরে জলঘোলা হওয়ার পর মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) জানায়, তারা করণ জোহরের তারকাখচিত আপকামিং ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর প্রদর্শনে কোনওরকম বাধা দেবে না। ছবি থেকে বাদ দেওয়া হবে না পাকিস্তানি তারকা ফওয়াদ খান অভিনীত কোনও দৃশ্যও।তবে তার জন্য দেশপ্রেমের মুচলেকা দিতে হবে পরিচালককে। এছাড়াও ছবির প্রযোজককে দিতে হবে ৫ কোটি টাকা। যা ভারতীয় সেনার তহবিলে জমা পড়বে। আর এই জায়গাতেই আপত্তি জানিয়েছেন সেনা আধিকারিক। জওয়ানদের রাজনীতির প্রসঙ্গে যুক্ত করায় দুঃখপ্রকাশ করেছেন তিনি। এই প্রসঙ্গে রবিবার তিনি বলেন, “সেনা তহবিলে মানুষ স্বেচ্ছায় অর্থ সাহায্য করেন। এখানে অর্থের জন্য কারও উপর জোরজুলুম করা হয় না। আমরা চাই না, কোনওরকম চাপে পড়ে কেউ সেনা খাতে আর্থিক সাহায্য করুক।” সেনা ছাউনিতে রাজনীতির ছায়া পড়ায় তিনি দুঃখিত। অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল সৈয়দ আতা হাসনেইনও একই কথা বলছেন। “ভারতীয় সেনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। জওয়ানদের রাজনীতির সঙ্গে যুক্ত করা একেবারেই ঠিক কাজ নয়। এই বিষয়টি আমরা কখনওই সমর্থন করব না।” এমএনএস-এর পদক্ষেপের প্রতিবাদে বলেন তিনি।

সেনা সূত্রে জানা গিয়েছে, জওয়ানদের জন্য নিবেদিত সমস্ত আর্থিক সূত্রগুলি খতিয়ে দেখা হয়। কেউ চাপে পড়ে অর্থ দিয়ে থাকলে সেই অর্থ অনেক সময় প্রত্যাখ্যানও করে সেনা। অর্থাৎ ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মাথা থেকে কালো মেঘ যে পুরোপুরি সরে গেল, এখনও তা বলা যাচ্ছে না। প্রশ্ন উঠছে, নির্ধারিত দিনে (২৮ অক্টোবর) ছবি মুক্তি পাবে তো?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে