Advertisement
Advertisement
PoK

‘PoK হামারা হ্যায়’, শাহী গর্জনে কাঁপছে ইসলামাবাদ! মুজফফরাবাদ ছুটলেন পাক প্রধানমন্ত্রী

পাকিস্তানের ভয় বাড়ছে!

After Amit Shah Stern Message On PoK, Pakistani PM Rushes To Muzaffarabad। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:December 15, 2023 1:23 pm
  • Updated:December 15, 2023 1:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক অধিকৃত কাশ্মীর আমাদেরই অংশ। শাহী ভাষায়, ‘PoK হামারা হ্যায়।’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে সংসদে এমনই হুঙ্কার দিতে দেখা গিয়েছিল। আর সেই হুঙ্কারে ভীত পাকিস্তান! তড়িঘড়ি পাকিস্তানের কেয়ারটেকার প্রধানমন্ত্রী গেলেন মুজফফরাবাদ। মনে করা হচ্ছে, পাক অধিকৃত কাশ্মীরে নিজেদের আধিপত্য বোঝাতেই এই কাজ করলেন আনওয়ার-উল-হক কাকর। কিন্তু ওয়াকিবহাল মহলের মতে, এতে বরং পাকিস্তানের আতঙ্কই পরিষ্কার ভাবে ফুটে উঠল।

ঠিক কী বলেছিলেন অমিত শাহ (Amit Shah)? সংসদের চলতি অধিবেশনে কাশ্মীর সংক্রান্ত দুটি বিল পেশ করেন তিনি। একটি জম্মু ও কাশ্মীর সংরক্ষণ বিল এবং আরেকটি Jammu and Kashmir Reorganisation (Amendment) Bill বা জম্মু কাশ্মীর বিধানসভা আসন পুনর্বিন্যাস বিল। ওই বিল নিয়ে আলোচনার সময়ই অমিত শাহ বলে দেন, ”বিধানসভায় জম্মুর আসনসংখ্যা ৩৭ থেকে বেড়ে ৪৩ হচ্ছে। কাশ্মীরের আসন সংখ্যা ৪৬ থেকে হচ্ছে ৪৭। আর পাক অধিকৃত কাশ্মীরের জন্য ২৪টি আসন থাকছে। কারণ পাক অধিকৃত কাশ্মীর আমাদেরই অংশ।”

Advertisement

[আরও পড়ুন: শ্রেয়স নাকি নীতীশ? আগামী মরশুমের অধিনায়ক কে? জানিয়ে দিল KKR]

এই মন্তব্যের প্রতিক্রিয়াতেই কাঁপন ধরেছে পাকিস্তানের বুকে। মুজফফরাবাদে ছুটেছেন সেদেশের কেয়ারটেকার প্রধানমন্ত্রী। পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি, পাক অধিকৃত কাশ্মীরের মানুষের সঙ্গে নিজের একাত্মতা প্রকাশ করতেই তাঁর এই সফর। কিন্তু আদপে বোঝা যাচ্ছে, শাহর মন্তব্যে ইসলামাবাদ ভয় পেয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘খিদে না থাকলে খেলে লাভ নেই’! বিরাট-রোহিতকে বার্তা ডেভিলিয়ার্সের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ