BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাবড়ি দেবীর বাড়িতে ইফতার পার্টিতে নীতীশ, বদলাচ্ছে বিহারের রাজনৈতিক সমীকরণ?

Published by: Biswadip Dey |    Posted: April 23, 2022 1:39 pm|    Updated: April 23, 2022 1:47 pm

After Nitish Kumar's Iftar attendance, Tej Pratap Yadav fuels buzz। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কি পরিবর্তন আসছে বিহারের (Bihar) রাজনৈতিক সমীকরণে? রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীর (Rabri Devi) বাড়িতে ইফতার পার্টিতে শুক্রবার হাজির ছিলেন মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। আর তারপর থেকেই শুরু হয়েছে জল্পনা। যদিও লালুপুত্র তেজস্বী যাদব এই গুঞ্জন উড়িয়ে দিচ্ছেন। কিন্তু লালুর আরেক ছেলে তেজ প্রতাপের কথায় সেই গুঞ্জন জোরাল হয়ে উঠছে।

স্বাভাবিক ভাবে ইফতার পার্টিতে নীতীশ কুমারের উপস্থিতি সকলকে চমকে দিয়েছে। কারণ, প্রাক্তন শরিক আরজেডির তেজস্বীর সঙ্গে নীতীশের সম্পর্ক মোটেও মসৃণ নয়। তাঁদের পারস্পরিক দ্বন্দ্বের জেরেই তাঁদের জোট ভেঙে গিয়েছিল। সেই আবহে পাঁচ বছর বাদে তেজস্বীর ইফতার পার্টিতে নীতীশের যোগদান অন্যরকম সমীকরণের বার্তা দিচ্ছে কিনা তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

[আরও পড়ুন: দেশে ফের চোখ রাঙাচ্ছে করোনা, দিল্লিতে স্কুল পড়ুয়াদের জন্য জারি নয়া গাইডলাইন]

জল্পনাকে আরও উসকে দিয়েছেন আরজেডির তেজপ্রতাপ যাদব। সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানাচ্ছেন, ”এর আগে আমি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সামনে ‘নো এন্ট্রি’ বোর্ড টাঙিয়ে রেখেছিলাম। তবে এখন আমি ‘নীতীশ চাচাজি’ বোর্ড টাঙিয়েছি। তাই তিনি এসেছিলেন। তিনি এসেছেন, তবে সরকার তৈরি হবে কি হবে না, সেটা এখন গোপন থাক। নীতীশজির সঙ্গে আমি যে কথাবার্তা বলেছি তা গোপনেই বলেছি।”

কিন্তু এর একেবারে বিপরীত মেরুতে রয়েছেন তেজস্বী। সমস্ত জল্পনা উড়িয়ে বিরোধী দলনেতার মন্তব্য, ”আমরা সব দলের নেতাদেরই আমন্ত্রণ জানিয়েছিলাম। সে বিজেপি হোক কিংবা জেডিইউ বা এলজেপি। ইফতারের এটাই ঐতিহ্য। সকলের যোগদান।” ওয়াকিবহাল মহলের ধারণা, এখনই এত কিছু বলা যাবে না নীতীশের পদক্ষেপ ঘিরে। এজন্য আরও অপেক্ষা করতে হবে বলেই মত তাদের।

উল্লেখ্য়, শুক্রবার ইফতার পার্টির আয়োজন হয় রাবড়ি দেবীর বাড়িতে। প্রায় ৫০ মিটার হেঁটেই পৌঁছন নীতীশ। পার্টিতে ছিলেন এলজেপির চিরাগ পাসোয়ানও। এদিন দেখা যায় নীতীশের পা ছুঁয়ে প্রণাম করছেন রামবিলাস পাসোয়ানের পুত্র।

[আরও পড়ুন: চন্দ্রগুপ্তকে বসিয়েছিলেন সিংহাসনে, সেই চাণক্যকেই আগুনে পুড়িয়ে খুন করা হয়! জেনে নিন ইতিহাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে