২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ডের পর আরও ৪ রাজ্যে বন্ধ বেআইনি কসাইখানা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 29, 2017 7:00 am|    Updated: December 24, 2019 4:57 pm

After UP-Jharkhand, four more states clamp down on illegal abattoirs

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দেখানো পথে ঝাড়খণ্ডের পর এবার বেআইনি কসাইখানার উপর লাগাম টানল আরও চার বিজেপি শাসিত রাজ্য। জানা গিয়েছে, মঙ্গলবার থেকে রাজস্থান, উত্তরাখণ্ড, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশের অবৈধ কসাইখানাগুলি বন্ধ করে দিচ্ছে প্রশাসন।

[ফের দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি ভারত-পাকিস্তান?]

এপর্যন্ত হরিদ্বারে ৩টি ও রায়পুরে ১১টি মাংসের দোকান সিল করে দিয়েছে পুলিশ। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, জয়পুরে প্রায় ৪ হাজার বেআইনি মাংসের দোকানে তালা ঝুলিয়েছে প্রশাসন। যদিও মাংস বিক্রেতাদের অভিযোগ জয়পুর পুরসভা ২০১৬ সাল থেকেই তাদের লাইসেন্স পুনর্নবীকরণ করছে না। এছাড়াও তাদের দাবি বেশ কিছু বৈধ মাংসের দোকানও জোর করে বন্ধ করে দেওয়া হয়েছ।

[আজানের বদলে মসজিদ থেকে বাজল পর্ন ছবির আওয়াজ, হতবাক শহরবাসী]

নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করে উত্তরপ্রদেশে ক্ষমতায় এসেই অবৈধ কসাইখানা বন্ধ করেছেন যোগী আদিত্যনাথ। তবে ওই বন্ধের জেরে প্রভাব পড়েছে মাংসের জোগানে। পরিসংখ্যান অনুযায়ী উত্তরপ্রদেশ জুড়ে প্রায় ১৪০টি বেআইনি কসাইখানা ও প্রায় ৫০ হাজার অবৈধ মাংসের দোকান রয়েছে। এছাড়াও, এই পদক্ষেপের জেরে  রাজ্যের মাংস ব্যবসা ক্ষতির মুখে পড়েছে বলে দাবি জানিয়েছেন বিরোধীরা।

[সিংহের পিঠে চেপে বিয়ে করতে এলেন বর, ভাইরাল ভিডিও]

এ নিয়ে লোকসভায় যোগী সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। ইউপি সরকারকে কটাক্ষ করে তিনি বলেছিলেন এবার চিড়িয়াখানার বাঘ, সিংহদের পালক-পনির খেয়ে থাকতে হবে। তবে দেশজুড়ে মাংস বিরোধী অভিযানে নামলেও, উত্তরপুর্বাঞ্চলের রাজ্য-মিজোরাম, মেঘালয় ও নাগাল্যাণ্ডে গোমাংসে নিষেধাজ্ঞা আরোপ করা হবে না বলে জানিয়েছে গেরুয়া দলটি।

[ফের দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি ভারত-পাকিস্তান?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে