১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অভিনন্দনের গোঁফ-দাড়ির স্টাইলে মজেছে দেশ

Published by: Soumya Mukherjee |    Posted: March 3, 2019 2:29 pm|    Updated: March 3, 2019 2:29 pm

Abhinandan moustache style trends.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : “অভিনন্দন কাট চাহিয়ে ক্যায়া?” শুধু কাশ্মীর বা পাঞ্জাব নয়। উত্তরে ঘাড় নেড়ে ‘হ্য়াঁ’ বলছে গোটা দেশ। কারণ বাজার—চলতি ‘ভ্যান ডাইক’, ‘গোটি’,’স্টাবল’,’ব্যান্ডহোলজ’ কিংবা ‘ব্যালবো’র বাজারে হঠাৎ করে ঢুকে পড়া ‘অভিনন্দন-কাট’ যেন সত্যিই এক ঝলক টাটকা বাতাস ! সত্যি ! গোঁফ-দাড়ির এমন অভিনবত্ব আগে কেই বা দেখেছেন ! ভাবুন তো ! নাকের নিচ দিয়ে বিস্তৃত মুশকো, পুরুষ্টু গোঁফজোড়া, যার শেষ দুই প্রান্ত আবার দাড়ির বেশে, গালের আলপথ ধরে এগিয়ে, ছুঁয়েছে কানের লতি। যা দেখে কেউ মিল খুঁজে পাচ্ছেন ভারতীয় বায়ুসেনার প্রতীকে আঁকা ডানার সঙ্গে। কেউ সাদৃশ্য পাচ্ছেন প্রয়াত চন্দনদস্যু বীরাপ্পনের গোঁফ-দাড়ির স্টাইলের সঙ্গে। কারও মনে হয়েছে, বাইসাইকেল-এর হ্যান্ডেলবারের আদলে দাড়ি রাখা হয়েছে। আর কেউ কেউ আবার বলছেন, এটা আসলে পাতলা ‘মাটন চপ’ দাড়ি, ‘গানস্লিংগার’ (বন্দুক চালাতে যারা পারদর্শী) বা ‘ফ্র‌্যান্জ যোসেফ’ কাট-এর অনবদ্য সংমিশ্রণ।

তা সে আদপে যাই হোক না কেন ! ঘটনা এই যে, পাকিস্তান থেকে সদ্য দেশে ফেরা উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের গোঁফ এবং দাড়িই হালে টক অফ দ্য টাউন। হাটে-মাঠে-ঘাটে সর্বত্র চর্চা হচ্ছে তাঁর এই ব্যতিক্রমী লুক নিয়ে। তরুণ-তরুণীরা তারিফ করছেন উদাত্ত কণ্ঠে। ভিড় বাড়ছে সেলুনে, বিউটি পার্লারে। পিছিয়ে নেই সোশ্যাল মিডিয়াও। টুইটার হোক বা ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম- অভিনন্দনের ছবি পোস্ট করে ক্রমশ বাড়ছে কমেন্ট, লাইক আর শেয়ার। যা থেকে স্পষ্ট, গত কয়েক দিনে বীরত্ব আর ইস্পাতকঠিন মনের জোর প্রদর্শন করার পাশাপাশি অভিনন্দন দেশ ও দশকে মাত করে দিয়েছেন তাঁর গোঁফ-দাড়ির স্টাইলেও।

[জওয়ানদের চোখে প্রতিশোধের আগুন, অশান্তি জারি কাশ্মীরে]

যেমন টুইটারাট্টি নিবেদিতা মজুমদার। তাঁর টুইট, “অভিনন্দনকে যদি কেউ প্রশ্ন করে, কীভাবে আপনি এই অভিনব গোঁফ আর দাড়ি বানিয়েছেন ? তাহলে একটাই উত্তর হবে- আমি বলতে বাধ্য নই।” আবার একজন নিজের ছবিতে অভিনন্দনের মতো গোঁফ এঁকে পোস্ট করেছেন, “ভারতে স্বাগত নির্ভীক অভিনন্দন বর্তমান। তোমার মতো হ্যান্ডলবার গোঁফ আমার নেই। কিন্তু তোমায় দেখে আমারও ইচ্ছা হল।” দেবর্ষি দাস নামে একজন নেটিজেন লিখেছেন, “আপনার মতো গোঁফদাড়ি রাখতে চাই।” আম আদমি তো বটেই। সেলিব্রিটি হেয়ার স্টাইলিস্টরাও ‘বুঁদ’ ‘অভিনন্দন স্টাইল’ তথা ‘কাট’-এ। যেমন অভিনেতা রণবীর সিংয়ের ব্যক্তিগত হেয়ারস্টাইলিস্ট দর্শন ইয়েওয়ালেকর। তাঁর কথা, “শৌর্য আর বীরত্বের ছাপ প্রতিফলিত হচ্ছে অভিনন্দন বর্তমানের এই স্টাইলে। এই আইএএফ পাইলটের গোঁফ-দাড়ির স্টাইল শীঘ্রই বাজার মাত করবে। দোকানে দোকানে ভিড় বাড়বে। সকলে গিয়ে বলবেন, ‘অভিনন্দন স্টাইল’ চাই।” আরও এক প্রখ্যাত কেশবিশারদ ভারতী তনেজার বক্তব্য, “এটা নতুন ভারতের, যুবশক্তির প্রতীক। শুধু একবার অভিনন্দনের দিকে তাকিয়ে দেখুন। দেখলেই বোঝা যায়, কত যত্ন নেয়। পুরুষ তো বটেই। মহিলারাও দারুণ পছন্দ করছেন।” সেলুন থেকে অভিনন্দন বর্তমানের ধাঁচে গোঁফ-দাড়ি কেটে বেরিয়ে বেঙ্গালুরুর যুবক মহম্মদ চাঁদ বলেন, “আমি ওনার ফ্যান। আমরা ওনাকে অনুসরণ করি। ওনার স্টাইলও আমার খুব পছন্দের। উনিই আসল নায়ক। আমি খুব খুশি। “

[DRDO প্রধানকে অনন্য পুরস্কারে সম্মানিত করল আমেরিকা]

শুধু স্টাইল নয়। উইং কমান্ডার অভিনন্দনের নামও দেশজুড়ে ভেলকি দেখাচ্ছে। রাজস্থানের আলোয়ারের এক পরিবারে সদ্যোজাত সন্তানের নাম রাখা হয়েছে অভিনন্দনের নামে। পাশাপাশি গুজরাটের সুরাটের এক ব্যবসায়ী সেনা থিমের উপর ভিত্তি করে তৈরি করে ফেলেছেন পাঁচ-পাঁচটি ডিজাইনার শাড়ি। আর এর মধ্যে রয়েছে পুলওয়ামার ঘটনাও। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে