১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অন্ধ্রপ্রদেশে ভয়াবহ রেল দুর্ঘটনা, মৃতের সংখ্যা ছাড়াল ৩৫

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 22, 2017 1:37 pm|    Updated: January 22, 2017 1:55 pm

Again train derailed, this time in Andhra Pradesh, 36 people killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বেলাইন দূরপাল্লার ট্রেন। মাঝরাতে লাইনচ্যুত জগদলপুর-ভুবনেশ্বর এক্সপ্রেসের ৮টি বগি। ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬। আহত শতাধিক। অন্ধ্রপ্রদেশের বিজয়নগরম জেলার কুনেরু স্টেশনের কাছে ঘটনাটি ঘটেছে।

এদিন ভুবনেশ্বরের দিকে যাচ্ছিল ট্রেনটি। যাত্রীরা বেশিরভাগই সেই সময় ঘুমিয়ে ছিলেন বলে জানা গিয়েছে।  রাত ১১টা ২০ মিনিটে কুনেরু স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় বাসিন্দারা প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। পরে ঘটনাস্থলে এসে পৌঁছায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

C2wm9C-WgAAU-x9

উদ্ধারকাজ তদারকি করছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু নিজে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। নিহতদের জন্য ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। গুরুতর আহতরা পাবেন ৫০ হাজার টাকা এবং সামান্য আহতদের দেওয়া হবে ২৫ হাজার টাকা। খোলা হয়েছে হেল্প লাইন নম্বরও। ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

ঘটনাকে দুঃখজনক আখ্যা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।  দুর্ঘটনায় রেলমন্ত্রীর পাশে দাঁড়ালেও কেন্দ্র সরকারের রেলনীতির কড়া সমালোচনা করেছেন তিনি। সাধারণ বাজেটের সঙ্গে রেলবাজেট মিশিয়ে দেওয়ার ফলে রেলের নিরপত্তা অবহেলিত হচ্ছে বলেও অভিযোগ তাঁর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে