BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

চপার কেলেঙ্কারিতে আরও অস্বস্তিতে কংগ্রেস, এবার নাম সলমন খুরশিদ, আহমেদ প্যাটেলের

Published by: Subhajit Mandal |    Posted: November 18, 2020 10:05 am|    Updated: November 18, 2020 10:05 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিভিআইপি অগাস্টা ওয়েস্টল্যান্ড (AgustaWestland) চপার কেলেঙ্কারিতে আরও কোণঠাসা কংগ্রেস৷ এবার এই কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ উঠল প্রথম সারির একাধিক কংগ্রেস নেতার বিরুদ্ধে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, এই মামলার অন্যতম অভিযুক্ত চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট তথা কংগ্রেস (Congress) নেতা রাজীব সাক্সেনাকে জিজ্ঞাসাবাদ করে প্রথম সারির বেশ কয়েকজন নেতার নাম পেয়েছে তদন্তকারী সংস্থা।

বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা ইউপিএ (UPA) জমানার মন্ত্রী সলমন খুরশিদ (Salman Khurshid) এদের মধ্যে অন্যতম। এ নিয়ে খুরশিদের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি জানিয়ে দিয়েছেন, কী প্রসঙ্গে তাঁর নাম জড়িয়েছে তা না জানা অবধি তিনি কোনও মন্তব্য করবেন না। সূত্রের খবর, রাজীব যে সব কংগ্রেস নেতার নাম জানিয়েছেন, তাঁদের মধ্যে সবচেয়ে হেভিওয়েট হলেন সোনিয়া গান্ধীর ব্যক্তিগত সচিব আহমেদ প্যাটেল (Ahmed Patel)। যিনি কিনা এই মুহূর্তে করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে ভরতি। তালিকায় আরও এক হেভিওয়েট নাম মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের (Kamal Nath) ছোট ছেলে বকুল নাথ। অভিযোগ, কমল নাথের ভাইপো রাতুল পুরির মাধ্যমেই নাকি মিডল ম্যান ক্রিশ্চিয়ান মিশেলের সঙ্গে যোগাযোগ হয়েছিল বকুলের। ওই সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবরকে হাতিয়ার করে কংগ্রেসের বিরুদ্ধে আসরে নেমেছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ এ বিষয়ে রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর বিবৃতি দাবি করেছেন।

[আরও পড়ুন: অর্থ সংকটে আরও একটি ব্যাংক! মাসে ২৫ হাজার টাকার বেশি তোলায় জারি নিষেধাজ্ঞা]

প্রসঙ্গত, প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকার হেলিকপ্টার দুর্নীতি মামলার যৌথভাবে তদন্ত করছে সিবিআই ও ইডি। ইতিমধ্যে দাখিল করা হয়েছে একাধিক অভিযোগপত্র। সেখানে নাম রয়েছে বেশ কয়েকজন ভারতীয় রাজনৈতিক-সহ প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগীরও। অভিযোগ, ৫টি ভিভিআইপি হেলিকপ্টার কেনার জন্য ত্যাগী-সহ তৎকালীন ইউপিএ সরকারের একাধিক নেতা ঘুষ নিয়েছেন। ইটালির হেলিকপ্টার নির্মাণকারী সংস্থা অগস্টা ওয়েস্টল্যান্ড ‘মিডল ম্যান’ ক্রিশ্চিয়ান মিশেলের মাধ্যমে চুক্তিটিকে প্রভাবিত করেছে। ২০১৮ সালের জুলাই মাসে ক্রিশ্চিয়ান মিশেলের গ্রেপ্তারির পর থেকেই একের পর এক কংগ্রেস নেতার নাম এই দুর্নীতিতে জড়িয়েছে। সেই তালিকায় এবার রাঘব বোয়ালদের নামও জড়াল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement