১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘পৃথক খলিস্তান গড়ে প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন কেজরিওয়াল’, বিস্ফোরক প্রাক্তন আপ নেতা

Published by: Kishore Ghosh |    Posted: February 16, 2022 4:08 pm|    Updated: February 16, 2022 5:59 pm

ahead of Punjab polls, Kumar Vishwas says Kejriwal supported Khalistani movement | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০ ফেব্রুয়ারি পাঞ্জাব বিধানসভা নির্বাচন (Punjab Elections 2022)। জনমত সমীক্ষা অনুযায়ী সেখানে সরকার গড়ার দৌড়ে রয়েছে অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) আম আদমি পার্টি (AAP)। এমন অবস্থায় আপ প্রধানের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন প্রাক্তন আপ নেতা তথা হিন্দি কবি কুমার বিশ্বাস (Kumar Vishwas)। এদিন কুমার দাবি করলেন, খলিস্তানি আন্দোলন (Khalistani Movement) সমর্থন করেন অরবিন্দ কেজরিওয়াল। এমনকী পৃথক খলিস্তান গড়ে প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন তিনি।

সংবাদ সংস্থাকে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে প্রাক্তন আপ নেতা কুমার বিশ্বাস বলেন, “একদিন উনি আমাকে বলেন, হয় আমি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হব অথবা স্বাধীন রাষ্ট্র (খলিস্তান) গড়ে প্রধানমন্ত্রী হব।” কুমার আরও জানান, তিনি যখন আপে ছিলেন তখন যে কোনও মূল্যে পাঞ্জাবে ক্ষমতায় আসার কথা বলেছিলেন কেজরিওয়াল। পাঞ্জাবে কীভাবে ক্ষমতায় আসা যায় তা নিয়ে আপ প্রধান তাঁর সঙ্গে আলোচনাও করেন। 

[আরও পড়ুন: রাহুল গান্ধীর উদ্দেশে কুমন্তব্যের জের, এফআইআর দায়ের হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে]

উল্লেখ্য, একসময় অরবিন্দ কেজরিওয়ালের ঘনিষ্ঠ ছিলেন কুমার বিশ্বাস। তিনি আম আদমি পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্যও বটে। ২০১৮ সালে ফাটল ধরে সম্পর্কে। যখন কুমারের বদলে সঞ্জয় সিংকে রাজ্যসভায় মনোনীত করেন কেজরিওয়াল। যদিও এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে দল ছাড়েননি কুমার।

এদিন কেজরিওয়ালের বিরুদ্ধে একের পর এক গুরুতর অভিযোগ আনেন কুমার বিশ্বাস। বলেন, ”আমি সতর্ক করেছিলাম যে পাকিস্তানের আইএসআই এবং অন্য কিছু ভারত বিরোধী এজেন্সি খলিস্তানবাদী শিখস ফর জাস্টিস সংগঠনকে অর্থ দিয়ে মদত দিচ্ছে।” এই কথায় কেজরিওয়ালের উত্তর ছিল, “তাতে কী? আমি একদিন স্বাধীন দেশের (খলিস্তান) প্রথম প্রধানমন্ত্রী হব।” 

[আরও পড়ুন: হিজাব বিতর্কের আঁচ এবার তাজমহলেও, ভিতরে ঢুকে হনুমান চালিশা পাঠের চেষ্টা হিন্দুত্ববাদীদের]

অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে প্রাক্তন আপ নেতা বিস্ফোরক অভিযোগ আনলেন পাঞ্জাব বিধানসভা নির্বাচনের ঠিক ৪ দিন আগে। যখন চলতি নির্বাচন জিতে ক্ষমতায় আসার বিষয়ে আত্মবিশ্বাসী আম আদমি পার্টি। উল্লেখ্য, মঙ্গলবার রাহুল গান্ধীও (Rahul Gandhi) খলিস্তানি সন্ত্রাসবাদীদের প্রতি নরম মনোভাব নিয়ে আক্রমণ করেছিলেন কেজরিওয়ালকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে