২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

'প্রকাশ্যে ফাঁসিতে ঝোলানো হোক নূপুর শর্মাকে',ওয়েইসির দলের সাংসদের মন্তব্যে চাঞ্চল্য

Published by: Anwesha Adhikary |    Posted: June 12, 2022 4:55 pm|    Updated: June 12, 2022 5:46 pm

AIMIM MP says Nupur Sharma must be hanged in middle of the street | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হজরত মহম্মদ সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মা (Nupur Sharma)। সেই মন্তব্যের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ চলছে। নূপুরের শাস্তি দাবি করেছেন অনেকেই। এবার বিতর্কিত মন্তব্য করলেন এক এআইএমআইএম সাংসদ। নূপুর শর্মাকে রাস্তার মোড়ে ফাঁসি দেওয়া হোক, এমনই দাবি করেছেন তিনি। মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের একটি জনসভায় তাঁর এই মন্তব্য ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

ঠিক কী বলেছেন এআইএমআইএম সাংসদ ইমতিয়াজ জলিল? গত শুক্রবার একটি জনসভায় গিয়েছিলেন তিনি। সেখানে সমর্থকরা ‘ফাঁসি ফাঁসি’ বলে চিৎকার করছিলেন। তখনই মঞ্চ থেকে ইমতিয়াজ বলেন, “নূপুর শর্মাকে যদি ফাঁসি দিতে হয়, তাহলে ঔরঙ্গাবাদের এই চৌরাস্তায় ফাঁসি দিতে হবে।” এই কথা বলে মঞ্চ থেকে নেমে আসেন তিনি। এরপরেই দেখা যায়, নূপুর শর্মার ছবিতে জুতো দিয়ে মারছেন ইমতিয়াজ। তাঁর সমর্থকেরা নূপুরের পোস্টারও ছিঁড়ে দেন।

[আরও পড়ুন: এক কেজি ওজন কমালে মিলবে হাজার কোটি, গড়করির প্রতিশ্রুতিতে শরীরচর্চা বিজেপি সাংসদের]

প্রসঙ্গত, এই জনসভায় বক্তব্য রাখার আগে ইমতিয়াজের একটি ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে তিনি বলেছিলেন, “নূপুর শর্মাকে ফাঁসি দিতেই হবে। যদি তাঁকে ছেড়ে দেওয়া হয় তাহলে এই রকম কার্যকলাপ বন্ধ হবে না। ধর্মবিদ্বেষী মন্তব্য করার কারণে শাস্তিমূলক আইন প্রণয়ন করা দরকার।”

যদিও এই বিষয়ে দলীয় সাংসদের পাশে দাঁড়াননি এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি (Asauddin Owaisi)। তিনি বলেছেন, “এটা ইমতিয়াজের ব্যক্তিগত মন্তব্য। নূপুর শর্মা প্রসঙ্গে দলের অবস্থান সকলকে জানিয়ে দেওয়া হয়েছে। দেশের আইন মেনেই নূপুরকে শাস্তি দেওয়া হোক, দল হিসাবে এটাই চাই আমরা। প্রত্যেক সদস্যকে দলের কথা মেনে চলতে হবে।” শিবসেনা সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদি এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, ” নির্বাচিত জনপ্রতিনিধি হয়ে ফাঁসি সম্পর্কে এমন কথা বলা অত্যন্ত লজ্জাজনক। সাংসদ হিসাবে তাঁর উচিত ছিল এই ঘটনার পরিপ্রেক্ষিতে শান্তি বজায় রাখা। তার বদলে তিনি অযথা জনতাকে উত্তেজিত করছেন।” 

[আরও পড়ুন: কটূক্তির প্রতিবাদ করায় ছুরির কোপ, একশো আঠারোটি সেলাই পড়ল আক্রান্ত মহিলার মুখে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে