BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কেন্দ্রীয় মন্ত্রীর জিভ কাটলে মিলবে ১ কোটি টাকা, ফতোয়ায় বিতর্ক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 27, 2017 8:14 am|    Updated: December 27, 2017 8:14 am

AIMM leader announces Rs 1 crore for  Ananth Kumar Hegde's tongue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমার হেগড়ের জিভ কেটে ফেললে মিলবে ১ কোটি টাকা ইনাম। বিতর্ক উসকে মঙ্গলবার এমনটাই ঘোষণা করলেন আসাদউদ্দিন ওয়েইসির দলের নেতা গুরুশান্ত পাত্তেদার। ‘অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিন’-র নেতার এহেন বয়ানে ইতিমধ্যে তুঙ্গে বিতর্ক।

সোমবার তথাকথিত ‘ধর্মনিরপেক্ষদের’ বংশ পরিচয় নিয়ে কটাক্ষ করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী হেগড়ে। ‘যাঁরা নিজেদের ধর্মনিরপেক্ষ বলে দাবি করেন তাঁরা নিজের মা-বাবার পরিচয় জানেন না।’ -এই বক্তব্য করে তুমুল সমালোচনার মুখে পড়েন হেগড়ে। তারপরই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগেন কর্ণাটকের ওই নেতা। হেগড়ের জিভ কেটে আনার ফতোয়া জারি করেন তিনি। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্য দলিত ও মুসলমানদের ভাবাবেগে আঘাত হেনেছে। শুধু তাই নয় এহেন মন্তব্য করে সংবিধানের অবমাননাও করেছেন তিনি। তবে পাত্তেদার একা নন, বিতর্কিত মন্তব্যের জেরে হেগড়ের বিরুদ্ধে সরব হয়েছেন অভিনেতা প্রকাশ রাজও।

ওয়াকিবহাল মহল মনে করছে, ঘাঁটি গাড়তে কর্ণাটকে হিন্দুত্ব কার্ডই খেলছে গেরুয়া শিবির। হেগড়ের বক্ত্যব্যই তা প্রমাণ করে। কোপ্পাল জেলায় ব্রাহ্মণ যুব পরিষদের একটি সভায় এই মন্তব্য করেছিলেন হেগড়ে। তারপরই দানা বাঁধে বিতর্ক। প্রতিবাদে আসরে নাম কংগ্রেসও। তোপ দাগেন কর্ণাটকের মুখ্যমন্ত্রীও। তিনি বলেন যে, ১২৫ কোটির দেশে সবাই ভারতীয়। ধর্মের ভিত্তিতে বিভেদ চলবে না। দেশকে কোনও মতেই হিন্দু রাষ্ট্র করে তুলতে দেওয়া হবে না। সব মিলিয়ে হেগড়ের বয়ানে রাজনৈতিক মহলে সৃষ্টি হয়েছে প্রবল চাপানউতোর।

[পারলে কন্ডোম বানিয়ে দেখান, রামদেবকে চ্যালেঞ্জ রাখি সাওয়ান্তের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে