৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নামেই বিপত্তি! বিমানে কালো তালিকাভুক্ত বস্টনের নাগরিক ‘কুণাল কামরা’ও

Published by: Paramita Paul |    Posted: February 6, 2020 12:48 pm|    Updated: February 6, 2020 12:51 pm

Air India cancels flight ticket of Kunal Kamra because of his name.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবি কবেই বলে গিয়েছেন, নামেই কি বা যায় আসে! কিন্তু আজকের দিনে এ কথাটা বোধহয় আর খাটে না। স্রেফ নাম বিভ্রাটের জেরে সপরিবারে ভারত ভ্রমণে এসে বিমানের  টিকিট বাতিল হল বস্টনের এক নাগরিকের। বিমানে ওঠার আগের মুহূর্তে এবিষয় জানানোয় চূড়ান্ত হয়রাণির শিকার  হতে হয় তাঁকে। জয়পুর বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ওই যাত্রীর নাম কালো তালিকাভুক্ত করেছে বিমান সংস্থা। কিন্তু কেন?

সর্বভারতীয় এক সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, বস্টনের নাগরিক কুণাল কামরা তাঁর পরিবার নিয়ে ভারতে বেড়াতে এসেছিলেন। জয়পুর বিমানবন্দর থেকে মুম্বইগামী এয়ার ইন্ডিয়ার বিমানে উঠতে গেলে বিপত্তি বাধে। বিমানবন্দরের আধিকারিকরা জানিয়ে দেন, কুণালকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। তাই সে বিমানে চড়তে পারবেন না। অথচ এ সম্পর্কে কুণালের কাছে আগে থেকে তথ্য ছিল না। স্বভাবতই বিমান সংস্থার আকস্মিক ঘোষণায় তাঁর মাথায় হাত পড়ে।

[আরও পড়ুন : শাহিনবাগ নিয়ে মন্তব্যের জের, দিল্লির নির্বাচনের দায়িত্ব থেকে সরলেন DCP]

আসলে বিমানে সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে কমেডিয়ান কুণাল কামরাকে একাধিক বিমান সংস্থা ছ’মাসের জন্য ব্যান করেছে। ঘটনাচক্রে বস্টনের নাগরিকের নামও কুণাল কামরা হওয়ায়, তাকে বিপাকে পড়তে হয়। এরপর দীর্ঘ সময় ধরে বস্টনের এই নাগরিককে নিজের পরিচয় প্রমাণ করতে হয়। বিভিন্ন চেক ইন পয়েন্টে একাধিক আই কার্ড দেখিয়ে শেষপর্যন্ত তিনি যে কমেডিয়ান কুণাল নন, তা প্রমাণ করেন।

[আরও পড়ুন : নির্বাচনের আগে নয়া চমক, দিল্লির বস্তিতে রাত কাটাচ্ছেন বিজেপি সাংসদরা]

এদিনে ঘটনায় হতাশ বস্টনের ওই নাগরিক। তাঁর কথায়, “আমাকে আগে থেকেই টিকিট বাতিলের কথা কিছুই জানানো হয়নি। বিমানে ওঠার ঠিক আগের মুহূর্তে আমাকে জানানো হয়। কিন্তু কেন আমার যাত্রা বাতিল করা হল, সে সম্পর্কে ওঁরা সঠিক কোনও ব্যাথা দিতে পারছিলেন না।” এরপর কুনাল আরও বলেন, “শুধুমাত্র একই নাম হওয়ার জন্য যদি আমাকে চূড়ান্ত হয়রানির মুখে পড়তে হয়, তাহলে কিছু বলার নেই। এটা বিমান সংস্থার পক্ষে মনে রাখা উচিৎ, একই নামের একাধিক মানুষ থাকতে পারে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে