BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুঃসংবাদ! 3G ইন্টারনেট পরিষেবা বন্ধ করছে Airtel

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 2, 2017 5:56 am|    Updated: November 2, 2017 5:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেলিকম জায়েন্ট এয়ারটেল আগামী তিন-চার বছরের মধ্যে তাদের থ্রি-জি ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিতে চলেছে। এমনটাই ইঙ্গিত দিলেন সংস্থার সিইও গোপাল ভিত্তল। তিনি জানিয়েছেন, ভারতে থ্রি-জি ইন্টারনেটের চাহিদা কমছে। বাড়ছে ফোর-জির চাহিদা। গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে তাই থ্রি-জি স্পেকট্রামকে ফোর-জির উপযোগী করে তোলা হচ্ছে।

[খরচ বাড়তে চলেছে এয়ারটেল, ভোডাফোন গ্রাহকদের, জানেন কেন?]

‘আমরা থ্রি-জির জন্য আর কোনও বিনিয়োগ করব না। কারণ ভারতে থ্রি-জি পরিষেবার গুরুত্ব টু-জির চেয়েও দ্রুত গতিতে কমে যাচ্ছে। টু-জির গুরুত্ব রয়েছে কারণ ভারতে এখনও প্রচুর ফিচার ফোন রয়েছে।’ একথা জানিয়েছেন ভারতী এয়ারটেলের সিইও, এমডি ফর ইন্ডিয়া ও সাউথ ইন্ডিয়া গোপাল ভিত্তল। তিনি আরও জানিয়েছেন, এয়ারটেল ফোর-জির জন্য পরিকাঠামো গড়ে তোলার উপরে বিশেষ গুরুত্ব আরোপ করেছে। ভবিষ্যতে ২১০০ মেগাহার্ৎজ ব্যান্ডকে(যেটি থ্রি-জির জন্য ব্যবহৃত হয়) ফোর-জির কাজে ব্যবহার করবে সংস্থাটি।

গতকালই এয়ারটেল তাদের আয়ের খতিয়ান পেশ করেছে। যেখানে দেখা যাচ্ছে, এবারও সংস্থার আয় বেশ কমেছে। স্পষ্টতই জিও-র ধাক্কায়। কিন্তু জিও-র সঙ্গে লড়াইতে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দেশের অন্যতম বৃহত্তম টেলিকম সংস্থা এয়ারটেল। জিও-কে টেক্কা দিতে একাধিক উদ্যোগ নিয়েছে এয়ারটেল। সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী বছরের মার্চ মাসেই বাজারে চলে আসবে এয়ারটেলের ভয়েস ওভার LTE বা VoLTE পরিষেবা। ভারতে এই মুহূর্তে শুধুমাত্র জিও-ই এই পরিষেবা দেয়। ফোর-জি ভয়েস নেটওয়ার্ক ছাড়াও আরও একটি বড় প্রকল্প হাতে নিয়েছে সুনীল ভারতী মিত্তলের নেতৃত্বাধীন সংস্থা। একেবারে জিও-র কায়দায় খুব সস্তায় বাজারে ফোর-জি ফিচার ফোন আনবে এয়ারটেলও। এয়ারটেলের ফোর-জি ফিচার ফোনে মিলবে ডুয়াল সিমের সুবিধাও।

[ভারতে 5G পরিষেবা নিয়ে আসছে এয়ারটেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement