ad
ad

Breaking News

Price rise

স্ত্রীদের জিজ্ঞেস করুন কীভাবে সংসার চলছে, মূল্যবৃদ্ধি নিয়ে BJP সাংসদদের তোপ বদরুদ্দিনের

'মুদ্রাস্ফীতি সরকারকে গিলে নেবে', কটাক্ষ বর্ষীয়ান সাংসদের।।

AIUDF chief slams BJP MPs on price rise। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:August 6, 2022 4:26 pm
  • Updated:August 6, 2022 6:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রান্নার তেল থেকে জ্বালানি, নিত্যপ্রয়োজনীয় সব জিনিসেরই দাম আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে মূল্যবৃদ্ধি ইস্যুতে বিরোধীদের আক্রমণে বেকায়দায় বিজেপি। এবার অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট তথা AIUDF-এর প্রধান বদরুদ্দিন আজমল মোদি সরকারকে কটাক্ষ করে জানালেন, বিজেপি (BJP) নেতাদের পক্ষে আমজনতার সমস্যা বোঝা সম্ভব নয়।

অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকেও আক্রমণ করেছেন প্রবীণ সাংসদ। তাঁর কথায়, ”ভারতের অর্থ রয়েছে অর্থমন্ত্রীর কাছে। তিনি কী করে বুঝবেন একজন মানুষকে কেনাকাটা করতে কত খরচ করতে হচ্ছে? মন্ত্রীদের জানা নেই মুদ্রাস্ফীতি (Inflation) কী। বিজেপি সাংসদদের উচিত তাঁদের স্ত্রীদের জিজ্ঞেস করা কীভাবে তাঁরা রান্নাঘর সামলাচ্ছেন। সরকারের উচিত সতর্ক হওয়া। অন্যথায় ২০২৪ সালে মুদ্রাস্ফীতি সরকারকেও গিলে নেবে।”

[আরও পড়ুন: বাসে উঠলে দিতে হবে না ভাড়া, রাখি উপলক্ষে উত্তরপ্রদেশের মহিলাদের ‘উপহার’ যোগীর]

মূল্যবৃদ্ধি নিয়ে রীতিমতো কোণঠাসা বিজেপি সরকার। এই সুযোগকে কাজে লাগাতে চাইছে বিরোধীরাও। শুক্রবারই রাজপথে নেমে এসে কংগ্রেস নেতারা বিক্ষোভ দেখিয়েছেন এই ইস্যুতে। এবার বদরুদ্দিনও খোঁচা দিলেন গেরুয়া শিবিরকে।

গতকাল, রাষ্ট্রপতি ভবনের উদ্দেশ্যে পদযাত্রার সময় আটক হন রাহুল গান্ধী-সহ একাধিক কংগ্রেস নেতা। সাংসদদের মারধর করা হয়েছে বলেও অভিযোগ কংগ্রেসের। দিল্লি পুলিশ আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছিল। দিল্লির সীমানা এলাকাগুলিতে কড়া প্রহরা বসানো হয়েছিল। সব উপেক্ষা করেই কংগ্রেস কর্মীরা পথে নামেন। মহিলা কংগ্রেসের কর্মীরা দলের সদর দপ্তরের সামনেই কাঠের জ্বালানিতে রান্না করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করেন।

এদিকে শুক্রবারই মূল্যবৃদ্ধিতে রাশ টানতে ফের রেপো রেট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আরবিআই। মে এবং জুন মাসেও রেপো রেট বাড়ানো হয়েছিল। দু’মাস মিলিয়ে ৯০ বেসিস পয়েন্ট বেড়েছিল সুদের হার। লাগাতার মূল্যবৃদ্ধির ফলে নাজেহাল আমজনতার কথা ভেবে আগস্ট মাসে রেপো রেট বাড়ানো হবে, সেই বিষয়টি প্রত্যাশিত ছিল অনেকের কাছেই। প্রসঙ্গত, অতিমারীর আগে রেপো রেট ছিল ৫.১৫ শতাংশ। শুক্রবারের ঘোষণার পরে সেই অঙ্ককেও ছাপিয়ে গিয়েছে রেপো রেট।

[আরও পড়ুন: তৃণমূলের নির্দেশ অমান্য, উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন শিশির-দিব্যেন্দু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ