১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

একমাত্র ভারতীয় হিসাবে টাইমসের উদীয়মান তারকার তালিকায় স্থান আকাশ আম্বানির

Published by: Anwesha Adhikary |    Posted: September 29, 2022 1:04 pm|    Updated: September 29, 2022 2:31 pm

Akash Ambani is the only Indian to feature in Times 100Next list | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের সেরা একশো জন উদীয়মান তারকার মধ্যে জায়গা করে নিলেন আকাশ আম্বানি (Akash Ambani)। রিলায়েন্স জিওর চেয়ারম্যান আকাশ আম্বানিকে এই স্বীকৃতি দিয়েছে বিখ্যাত টাইমস (Times) ম্যাগাজিন। ভারতীয়দের মধ্যে এই তালিকায় জায়গা পেয়েছেন একমাত্র আকাশ। তাছাড়াও এই তালিকায় জায়গা করে নিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক আম্রপালি গান। অনলি ফ্যানস নামে একটি সোশ্যাল প্ল্যাটফর্মের সিইও পদে রয়েছেন তিনি।

টাইমস ১০০ লিস্টের আদলে শুরু করা হয়েছিল ‘টাইমস ১০০ নেক্সট লিস্ট’ (Times 100 Next)। বিশ্বের নানা প্রান্তে নানা ক্ষেত্রে যাঁরা ভবিষ্যতের তারকা হিসাবে উঠে আসছেন, তাঁদের স্বীকৃতি দেওয়ার জন্যই এই নতুন তালিকা প্রকাশ করা শুরু হয়। বুধবার এই তালিকা প্রকাশ করে আকাশের প্রশংসা করা হয়েছে টাইমসের তরফে। বলা হয়েছে, ভারতীয় ব্যবসায়ী পরিবারের ধারা বহন করে এগিয়ে চলছেন আকাশ আম্বানি। বাণিজ্যক্ষেত্রে অনেক উন্নতি করার সুযোগ রয়েছে তাঁর সামনে। জুন মাসে জিওর চেয়ারম্যান পদে নিযুক্ত হন তিনি। তারপর থেকেই গুগল ও ফেসবুকের প্রচুর বিনিয়োগ টেনে এনেছেন তিনি।”

[আরও পড়ুন: বিবাহিত না হলেও গর্ভপাতের সমান অধিকার, ‘বৈবাহিক ধর্ষণ’ও ‘ধর্ষণ’, বেনজির রায় সুপ্রিম কোর্টের]

এই তালিকায় রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক আম্রপালি গান। অনলি ফ্যানস নামে একটি কন্টেন্ট ক্রিয়েটিং সাইটের সিইও পদে নিযুক্ত হয়েছেন তিনি। ২০২০ সালে এই কোম্পানির কর্মচারী হিসাবে যোগদান করেছিলেন আম্রপালি। মাত্র দু’বছরের মধ্যেই কোম্পানির শীর্ষপদে আসীন হয়ে ওয়েবসাইটকে দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। সেই কাজের স্বীকৃতি হিসাবেই টাইমসের উদীয়মান তারকার তালিকায় ঢুকে পড়েছেন আম্রপালি। তাঁর সম্পর্কে বলা হয়েছে, “আম্রপালির নেতৃত্বের ফলেই অনলি ফ্যানসের জনপ্রিয়তা তুঙ্গে উঠেছে। সেই সঙ্গে ওয়েবসাইটের সুরক্ষা ও স্বচ্ছতা বজায় রাখতেও উন্নতি করছে এই সংস্থা।”

আগামিদিনের তারকা হিসাবে এই তালিকায় জায়গা করে নিয়েছেন স্পেনের টেনিস খেলোয়াড় কার্লোস আলকারাজ। কিছুদিন আগেই জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জিতেছেন তিনি। সেই সঙ্গে বিশ্ব র‍্যাঙ্কিংয়েও শীর্ষস্থানে উঠে আসেন তিনি। তাছাড়াও এই তালিকায় রয়েছেন মার্কিন অভিনেত্রী সিডনি সুইনি, বাস্কেটবল খেলোয়াড় জা মোরান্ট ও পরিবেশ রক্ষাকর্মী ফারউইজা ফারহান। 

[আরও পড়ুন: ইরাকে ভয়াবহ হামলা ইরানের, মৃত অন্তত ১৩, বিক্ষোভ থেকে নজর ঘোরাতে যুদ্ধের আশ্রয়!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে