৫ মাঘ  ১৪২৬  রবিবার ১৯ জানুয়ারি ২০২০ 

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি হাসপাতালের ডাক্তারকে হুমকি দিয়ে বিতর্কে অখিলেশ যাদব। রোগীর পরিবারের সঙ্গে কথা বলার সময় বাধা দিয়েছিলেন ওই ডাক্তার। আর তাতেই চটে লাল সমাজবাদী পার্টির সুপ্রিমো। চিকিৎসককে তাঁর হুমকি, ‘তুমি আরএসএস-বিজেপির লোক হতে পারো। তুমি কথা বলবে না। সরকারের খুব নগণ্য কর্মচারী। এখনই বেরিয়ে যাও এখান থেকে!’ কর্তব্যরত অবস্থায় চিকিৎসককে হুমকির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই অস্বস্তিতে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, সম্প্রতি ভয়াবহ পথ দুর্ঘটনায় কনৌজে প্রাণ হারান অন্তত ২০ জন। আহত হন বহু। সোমবার কনৌজের সরকারি হাসপাতালে দুর্ঘটনায় আহতদের দেখতে গিয়েছিলেন অখিলেশ। সেখানে গিয়ে আহত এবং তাঁদের পরিজনদের সঙ্গে কথা বলছিলেন তিনি। তখনই ওই চিকিৎসক এসে তাঁকে বলেন, এখন ওঁদের সঙ্গে কথা বলবেন না। এতেই চটে যান প্রাক্তন মুখ্যমন্ত্রী। রেগে গিয়ে চিকিৎসককে হুমকি দিয়ে বলেন, ‘তুমি এখানে কোনও কথা বলবে না। তুমি সরকারের লোক। খুব নগণ্য সরকারি কর্মচারী। ওঁরা কী বলছে সেটা আমাকে বোঝাতে হবে না। সরকারি লোকের কথা শুনব না।’

এরপরই তিনি তোপ দেগে ওই চিকিৎসককে বলেন ওয়ার্ড থেকে বেরিয়ে যেতে। বলেন, ‘তুমি আরএসএস-বিজেপির লোক হতে পারো। দূর হও এখান থেকে।’ জানা গিয়েছে, ওই চিকিৎসক ডিএস মিশ্র হাসপাতালের এমার্জেন্সি মেডিক্যাল অফিসার। সংবাদসংস্থা এএনআইয়ের রিপোর্ট অনুযায়ী, অখিলেশের কাছে আহতরা অভিযোগ জানান, সরকারি আর্থিক সাহায্য তাঁরা এখনও পাননি। তখন ওই চিকিৎসক আহতদের দাবিকে মিথ্যা বলেন। তিনি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ‘আমি ওখানে মেডিক্যাল অফিসার হিসাবে উপস্থিত ছিলাম। আহতদের পরিজনরকা যে অভিযোগ করছিলেন তা সঠিক নয়। প্রত্যেকেই চেক পেয়েছেন। সেটাই বলতে গিয়েছিলাম।’ এই ঘটনায় বেজায় অস্বস্তিতে পড়েছেন অখিলেশ যাদব।

[আরও পড়ুন: ‘কংগ্রেসের কাছে টাকা নিন, আমাকে ভোট দিন’, ওয়েইসির মন্তব্যে বিতর্ক]

উল্লেখ্য, দুর্ঘটনায় নিহতদের পরিজনদের ২০ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে সমাজবাদী পার্টি। অন্যদিকে, যোগী সরকার নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং