৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পরিবার নেই, স্বজন হারানোর বেদনা বোঝেন না যোগী! অখিলেশের মন্তব্যে ঘনাল বিতর্ক

Published by: Biswadip Dey |    Posted: December 1, 2021 7:35 pm|    Updated: December 1, 2021 7:35 pm

Akhilesh Yadav barbs at Chief Minister of Uttar Pradesh Yogi Adityanath। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের দামামা বেজে গিয়েছে উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। নির্বাচন যত এগিয়ে আসছে ততই জোরাল হচ্ছে প্রচার। বুধবার এক জনসভায় যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) আক্রমণ করলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)। সেই সভায় একেবারে ব্যক্তিগত আক্রমণের রাস্তায় যেতে দেখা গেল তাঁকে। তিনি যোগী কিংবা বিজেপি নেতার নাম না করলেও তাঁর কটাক্ষ থেকে পরিষ্কার, তিনি যোগীকেই বিঁধতে চেয়েছেন।

কী বলেছেন অখিলেশ? এদিনের সভায় তাঁকে বলতে শোনা যায়, ”যাঁর পরিবার নেই, তিনি কী করে প্রিয়জনকে হারানোর কষ্ট বুঝবেন?” তাঁর কটাক্ষ থেকে পরিষ্কার, করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় উত্তরপ্রদেশে ভয়াবহ পরিস্থিতির দিকেই ইঙ্গিত করেছিলেন তিনি। যদিও তিনি কারও নাম নেননি। তবু তাঁর কথার ভঙ্গি থেকেই এই ব্যক্তিগত আক্রমণ কার উদ্দেশে তা বুঝতে অসুবিধা হয়নি ওয়াকিবহাল মহলের। উল্লেখ্য, করোনায় মৃত শ্রমিকদের পরিবারকে ১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করেছিল সমাজবাদী পার্টি।

[আরও পড়ুন: ‘কৃষক মৃত্যুর তথ্য নেই, তাই আর্থিক সাহায্যেরও প্রশ্ন নেই’, সাফ কথা কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর]

২০২২ সালের ফেব্রুয়ারিতে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। সেই হিসেবে ভোটের কাউন্ট ডাউন শুরু হয়েই গিয়েছে। এই পরিস্থিতিতে বিজেপির সঙ্গে কথার টক্কর জমে উঠেছে সমাজবাদী পার্টির। মঙ্গলবারও এক জনসভায় অখিলেশ দাবি করেন, সমাজবাদী পার্টি ক্ষমতাই এলেই উত্তরপ্রদেশের প্রকৃত যাত্রা শুরু হবে।

তিনি বলেন, “যোগী সরকার নয়, যোগ্য সরকার চাই। আগামী বিধানসভা নির্বাচনে যোগ্য সরকার গঠন করতেই ভোট দেবেন রাজ্যের মানুষ।” সেই সময় তাঁর কথায় উঠে আসে কৃষক আন্দোলনের কথাও। তিনি প্রশ্ন তোলেন, আন্দোলনে যাঁরা শহিদ হয়েছেন তাঁদের পরিবারকে কে সাহায্য করবে? অখিলেশের দাবি, তাঁর দল ক্ষমতায় এলে তাঁরাই সাহায্য করবেন মৃত কৃষকদের পরিবারকে। এদিকে জোটের প্রসঙ্গে সমাজবাদী পার্টির সুপ্রিমো পরিষ্কার করে দিয়েছেন, আসাদুদ্দিন ওয়াইসির দলের সঙ্গে তাঁরা কোনও ভাবেই জোট গড়বেন না।

[আরও পড়ুন: রাজ্যে-রাজ্যে সংগঠনের বিস্তার নিয়ে মমতার পাশে NCP]

এদিকে অখিলেশ যাদবের বিরুদ্ধে বিতর্কিত ফেসবুক পোস্টকে ঘিরে বেজায় অসন্তুষ্ট তাঁর ভক্তরা। ইতিমধ্যেই ৫০ জনের বিরুদ্ধে অখিলেশের অবমাননা করার অভিযোগ তুলে মামলা দায়ের করেছেন এক ব্যক্তি। তাঁর অভিযোগে এফআইআর করা হয়েছে ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গের (FB CEO Mark Zuckerberg) বিরুদ্ধেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে